পুলিশ আধিকারিক সেজে তোলাবাজির অভিযোগ কাঁকসায়

সুজিত ভট্টাচার্য, কাঁকসা: পুলিশ আধিকারিকের পরিচয় দিয়ে এবং ছোট চারচাকা গাড়িতে পুলিশ লিখে বেশ জমে উঠেছিল তোলাবাজির কারবার। কখনো ১ হাজার আবার কখনো ২ হাজার করেই চলছিল এই তোলাবাজি। কিন্তু বিপদ হল অতিরিক্ত লোভ করতে গিয়ে। কথায় আছে, লোভে পাপ, পাপে মৃত্যু। তাই অতিরিক্ত লোভে পড়ে যেতে হল শ্রীঘরে। শনিবার রাত্রে কাঁকসার এল অ্যান্ড টি মোড়ের কাছে একটি হোটেলে ঢুকে পুলিশ আধিকারিক পরিচয় দিয়ে পুরুলিয়ার বাসিন্দা উৎপল চট্টোপাধ্যায় ৫ হাজার টাকা চেয়ে বসতেই তা দিতে অস্বীকার করেন হোটেল মালিক। এর পরেই হোটেল মালিককে নানা ভাবে হুমকি দেওয়া হয় বলে অভিযোগ।
অগত্যা হোটেল মালিক কাঁকসা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উৎপল চট্টোপাধ্যায় ও তার গাড়ির চালক সাবুলাল বাউরিকে গ্রেপ্তার করে। আটক করা হয় পুলিশ লেখা একটি ছোট চারচাকা গাড়ি। যার সামনে পুলিশ আর পিছনে গভর্মেন্ট অফ ইন্ডিয়া লেখা রয়েছে। রবিবার ধৃতদের মহকুমা আদালতে পেশ করে কাঁকসা থানার পুলিশ।
মহকুমা আদালতের বিচারক চালককে ১৪ দিনের জেল হেপাজত ও উৎপল চট্টোপাধায়কে ৩ দিনের পুলিশি হেপাজতের নির্দেশ দেয়। হোটেল মালিক সঞ্জয় দত্ত জানিয়েছেন, প্রায় এক বছর ধরে উৎপল বাবু তাকে পুলিশ আধিকারিক পরিচয় দিয়ে তার কাছ থেকে কখনো ১ হাজার কখনও আবার ২ হাজার টাকা করে নিয়ে যেত। শনিবার রাতেও একইভাবে তাঁর হোটেলে এসে ৫ হাজার টাকা চেয়ে বসে। তিনি দিতে রাজি না হওয়ায় তাঁকে হুমকি দেওয়া হয়।
তার পরেই তিনি থানায় ফোন করে বিষয়টি জানান। তবে এদিন থানায় পৌঁছে তিনি জানতে পারেন ওই ব্যক্তি কোনও পুলিশ আধিকারিক নয় সম্পূর্ণ ভুয়ো পরিচয় দিয়েছে এতদিন। যদিও ধৃত ব্যক্তি সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানায় তাকে ফাঁসানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − one =