দিল্লিতে ন্যাশনাল হেরাল্ডের দপ্তর সিল করল ইডি

আর্থিক তছরুপের মামলায় দিল্লির ন্যাশনাল হেরাল্ডের দপ্তর সিল করে দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। মঙ্গলবার ওই অফিসে তল্লাশি চালিয়েছিল ইডি। তার পর বুধবার ওই অফিস সিল করে তদন্তকারীরা জানিয়ে দেন, তাঁদের অনুমতি ছাড়া দপ্তর খোলা যাবে না।

সোনিয়া গান্ধি ও রাহুল গান্ধিকে জিজ্ঞাসাবাদের পর মঙ্গলবার ন্যাশনাল হেরাল্ডের সদর দফতর হেরাল্ড হাউস ও প্রকাশনা সংস্থা অ্যাসোসিয়েটেড জার্নালস-এর সঙ্গে যুক্ত ১২টি জায়গায় হানা দিয়েছিলেন ইডির তদন্তকারীরা। ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুলকে পাঁচ দিনে প্রায় ৫৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। সোনিয়াকেও তিন দিনে ১২ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। তদন্তকারীদের সূত্রে দাবি, সনিয়া ও রাহুলকে জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের ভিত্তিতে বিভিন্ন ঠিকানায় তল্লাশি চালানো হচ্ছে।

সরাসরি ইডি হানা নিয়ে মন্তব্য না করলেও রাহুল বলেন, ‘এই সরকার চায়, বিরোধীরা কোনও প্রশ্ন না করে সব মেনে নিক। আমি সবাইকে বলতে চাই, এদের ভয় পাওয়ার কোনও দরকার নেই। এককাট্টা হয়ে লড়লেই এরাই ভয় পেয়ে যাবে।’ কংগ্রেস নেতা মল্লিকার্জুন খড়গেও বলেন, ‘কোনও বিজেপি নেতাকে ইডি গ্রেপ্তার করেছে বা তাঁদের ঠিকানায় তল্লাশি চালানো হয়েছে?’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + ten =