টাকা তাঁর না হলে কার? ষড়যন্ত্র কে করেছে? ইডির প্রশ্নের মুখে পার্থ

কলকাতা: ফ্ল্যাটের ভেতর শুধু টাকা আর টাকা। প্যাকেট খুলতেই বের হচ্ছে ৫০০, ২ হাজারের ঝকঝকে নোট।

এসএসসি দুর্নীতি মামলা পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় গ্রেপ্তা হওয়ার পর দু’টি ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে মিলেছে অন্তত ৫০ কোটি টাকা। প্রশ্ন উঠেছে অর্পিতার নামে থাকা ফ্ল্যাটের ওই টাকা কার? সন্দেহের তালিকায় অবশ্যই পার্থের নাম। সেক্ষেত্রে, রবিবারেই পার্থ বলেছেন, তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জ ও বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার-করা ওই টাকা তাঁর নয়। তা হলে ওই টাকা কার? রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সোমবার সকাল থেকে এই প্রশ্ন করা শুরু করেছেন ইডির তদন্তকারীরা। দুপুর পর্যন্ত পাওয়া খবরে নিরুত্তর রয়েছেন পার্থ।

রবিবার রুটিন স্বাস্থ্যপরীক্ষার জন্য পার্থকে জোকার ইএসআই হাসপাতালে নিয়ে গিয়েছিল ইডি। সেখানে ঢোকার সময় গাড়ি থেকে নেমে হুইলচেয়ারে ওঠার আগে সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে পার্থ বলেছিলেন, ওই টাকা তাঁর নয়। স্বাস্থ্যপরীক্ষার পর হাসপাতাল থেকে বার করার সময়েও পার্থকে একই প্রশ্ন করেন সাংবাদিকরা। পার্থ দাবি করেন, ওই টাকা তাঁর নয়। তিনি খানিকটা জোর দিয়েই বলেন, ‘আমার নয়, আমার নয়, আমার নয়! আমি টাকার লেনদেন করি না।’ পাশাপাশি ষড়যন্ত্রের কথাও শোনা গিয়েছে তাঁর মুখে। তবে ষড়যন্ত্রকারী কে বা কারা, তা তিনি এখনও খোলসা করেননি।শুধু বলেছেন ‘সময় এলেই বুঝতে পারবেন।’

শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলা চলছে হাই কোর্টে। অভিযোগ, মোটা টাকার বিনিময়ে শিক্ষকের চাকরি বিক্রি হয়েছে। হয়েছে স্বজনপোষণও।মামলায় হাই কোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দেয়।পাশাপাশ এই মামলায় অর্থের বিষয়টিও ঢুকে পড়ায় আর্থিক যোগ খতিয়ে দেখতে তদন্ত শুরু করেন ইডি-র আধিকারিকরা। তারপর ইডির হাতে পার্থ ও পার্থ ঘনিষ্ঠ অর্পিতা গ্রেপ্তার হতে ও কোটি কোটি টাকা উদ্ধার হতেই তদন্তের মোড় ঘুরে যায়।

সহ অভিনেত্রীর কাজ করা ও মডেল অর্পিতা মুখোপাধ্যায়ের কাছে কী করে কোটি কোটি টাকা আসে প্রশ্ন ওঠে। যদিও ইডি সূত্রে খবর, আগেই অর্পিতা বলেছিলেন টাকা তাঁর নয়। ফ্ল্যাটকে মিনি ব্যাঙ্ক হিসেবে ব্যবহার করা হত। টাকা পার্থ চট্টোপাধ্যায়ের।টাকা তাঁর নয়, পার্থ এ কথা বলার পর তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ রবিবারেই বলেছিলেন, ‘এ কথা আগে বলেননি কেন! এর পর তো কোনওদিন উনি বলবেন, অর্পিতাকে চেনেন না! কোনওদিন বলবেন, পার্থ চট্টোপাধ্যায় কে তিনি জানেন না!’

ইডির একটি সূত্রে জানা যাচ্ছে, সংবাদমাধ্যমে পার্থের রবিবারে মন্তব্য সামনে রেখেই তাঁকে জেরা শুরু করেছে ইডির তদন্তকারীরা। রবিবার পার্থের ওই বক্তব্য বিভিন্ন খবরের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছিল। যেমন সোমবার তার প্রকাশিত হয়েছে বিভিন্ন সংবাদপত্রে। অসমর্থিত সূত্রের খবর, সোমবার সকাল থেকে সিজিও কমপ্লেক্সে পার্থকে রবিবার প্রকাশিত বিভিন্ন ওয়েবসাইটের খবরের প্রিন্ট আউট এবং সোমবার প্রকাশিত বিভিন্ন খবরের কাগজে পার্থের বক্তব্যের কাটিং দেখিয়ে তাঁর কাছে জানতে চাওয়া হয়েছে, উদ্ধার-করা বিপুল পরিমাণের ওই টাকা যদি তাঁর না-হয়,তা হলে তা কার?

তদন্তকারী সংস্থার একটি সূত্রের দাবি, পার্থ সোমবার দুপুর পর্যন্ত ওই বিষয়ে নিরুত্তর থেকেছেন। এখন দেখার, তিনি বিষয়টি খোলসা করেন কি না। নাকি সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে যেমন এড়িয়ে গিয়েছেন, তেমনই তদন্তকারীদের প্রশ্নও এড়িয়ে যান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =