হকিতে দুর্দান্ত জয় ভারতীয় মেয়েদের, ওয়েলসকে উড়িয়ে দিলেন বন্দনারা

টোকিও অলিম্পিকে খুব কাছাকাছি এসেও হাতছাড়া হয়েছিল পদক। ছেলেরা ইতিহাস তৈরি করলেও, মহিলা হকি দল ব্রিটেনের কাছে হেরে চতুর্থ স্থান অধিকার করেছিল। কিন্তু সারা দেশ গর্বিত হয়েছিল তাদের লড়াই দেখে। মাঝের সময়টায় ভারতের মহিলা হকি নিজেদের আরো উন্নত করেছে সেটা বোঝা যাচ্ছে এবারের কমনওয়েলথ গেমসে।
চলতি কমনওয়েলথ গেমসে অভিযানে ঘানার বিরুদ্ধে জয়ের পর দ্বিতীয় ম্যাচে ভারতীয় মহিলা হকি দল ওয়েলসের উপর প্রভাবশালী পারফরম্যান্সের গতি অব্যাহত রেখে জয় ছিনিয়ে নিল। বন্দনা কাটারিয়ার জোড়া গোল এবং গুরজিত কৌরের একটি গোল ৩-১ ব্যবধানে জয় নিশ্চিত করে ভারতের।
প্রথম কোয়ার্টারে ভারতের খেলার শুরুটা মোটেও ভালো ছিল না কিন্তু দ্বিতীয় ১৫ মিনিটে গতি বাড়ায় ভারতের মেয়েরা। ২৬তম মিনিটে ড্র্যাগফ্লিক জালের পেছনে ডিফ্লেক্ট করে রক্ষণভাগ ভেঙে দেন কাটরিয়া। হাফ টাইমের আগে দারুন সুযোগে একটি অপ্রতিরোধ্য শটে স্কোরলাইন দ্বিগুন করেন কৌর। তৃতীয় কোয়ার্টারের শেষ কয়েক সেকেন্ডে ওয়েলস একটি গোল শোধ করলেও। ভারত দ্রুত গোল তোলার জন্য ঝাঁপিয়ে পড়ে এবং কাটারিয়া আবারও বুদ্ধিমত্তার সঙ্গে বল জালে জড়িয়ে দেন। তৃতীয় ম্যাচে ২রা আগস্ট স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে ভারতের মহিলা হকি দল।
উদিতা, মনিকা, নেহা, সিয়ামিরা বল জমিতে রেখে আকর্ষণীয় আক্রমনাত্মক হকি তুলে ধরছেন। টোকিওর ভুল আর নয়। ডাচ মহিলা ম্যানেজার জ্যানেক শফম্যান নিশ্চিত পদক নিয়েই এবার ফিরবে ভারতের মেয়েরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − two =