উদ্ধার হওয়া টাকা কার? ‘আমার নয়, আমার নয়, আমার নয়’, দাবি পার্থ চট্টোপাধ্যায়ের

কলকাতা: আগের দিন ষড়যন্ত্রের কথা বলেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। রবিবার বললেন, ওই টাকা তাঁর নয়। এদিন জোকা ইএসআই হাসপাতালে ঢোকার সময় রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় টাকা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, “আমার কোনও টাকা নেই। সময় এলে সব জানা যাবে।”  হাসপাতাল থেকে বেরনোর সময় ফের একই প্রশ্ন ধেয়ে আসে।উদ্ধার হওয়া টাকা কার? প্রশ্ন শুনে এবার পার্থ একটু অধৈর্য হয়েই তিন বার বলেন “আমার নয়, আমার নয়, আমার নয়।”

তবে রবিবার প্রাক্তন মন্ত্রী ‘ঘনিষ্ঠ’ অর্পিতা কোনও কথা বলেননি। গত শুক্রবারের মতো কান্নাকাটি করতেও দেখা যায়নি তাঁকে।প্রাক্তন মন্ত্রী ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের দু’টি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা বাজেয়াপ্ত করেছে ইডি।প্রচুর সম্পত্তি, গয়নার হদিশ মিলেছে। ফ্রিজ করা হয়েছে ব্যাঙ্ক অ্যাকাউন্ট। সেখানেও খোঁজ নিয়ে দেখা গিয়েছে অ্যাকাউন্টে রয়েছে কোটি কোটি টাকা।

পাহাড় প্রমাণ টাকার মালিক কে, তা নিয়ে আলোচনার শেষ নেই। অর্পিতাও দাবি করেছেন, এই টাকা তাঁর নয়। পার্থ চট্টোপাধ্যায় ওই ফ্ল্যাট মিনি ব্যাঙ্ক হিসেহবে ব্যবহার করেছেন। পার্থ গ্রেপ্তার হওয়ার পর সুর চড়িয়েছিলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষও। বলেছিলেন, কেন পার্থ চুপ, কেন বলতে পারছেন না তিনি নির্দোষ?

প্রথমদিকে পার্থ চুপ থাকলেও, শুক্রবার স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়ার সময় তিনি বলেছিলেন তিনি ষড়যন্ত্রের শিকার। এবার দাবি করলেন উদ্ধার হওয়া টাকা তাঁর নয়। ষড়যন্ত্র প্রসঙ্গে মুখ খুলেও রাজ্যের প্রাক্তন মন্ত্রী দাবি করেন, “কে ষড়যন্ত্র করেছে, সময় এলেই বুঝবেন।” শারীরিকভাবে খুব একটা ভাল নেই বলেও জানান তিনি। তৃণমূলের মুখপাত্র ও রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ যদিও পার্থর বক্তব্য নিয়ে মাথা ঘামাতে নারাজ। তিনি বলেন, “এখন আর এসব বলার সময় নয়। উনি যদি কোনও অপরাধ নাই করেন, তাহলে গ্রেপ্তারের পর কেন কিছু বললেন না? তিনি তো ষড়যন্ত্রের কথা আগেই বলতে পারতেন। এখন দল একটা সিদ্ধান্ত নিয়েছে। আর বলার কিছু নেই। আইনের মাধ্যমে সব কিছু প্রমাণ হবে।”

এদিন প্রাক্তন মন্ত্রী ‘ঘনিষ্ঠ’ অর্পিতা কোনও কথা বলেননি। গত শুক্রবারের মতো কান্নাকাটি করতেও দেখা যায়নি তাঁকে। পরিবর্তে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর নিশ্ছিদ্র নিরাপত্তায় গাড়ি থেকে নেমে হেঁটে জোকা ইএসআই হাসপাতালে ঢোকেন তিনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + seventeen =