উত্তরপ্রদেশে লাগাতার বৃষ্টিতে ভাঙল নির্মীয়মাণ বাড়ি, চাপা পড়ল ৭ শিশু, মৃত ২

লাগাতার বৃষ্টি হচ্ছে উত্তরপ্রদেশের (Uttar Pradesh) আলিগড়ে। তার জেরে মর্মান্তিক ঘটনা ঘটল। একটি নির্মীয়মাণ বাড়ি ভেঙে নীচে চাপা পড়ল ৭ শিশু। স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, তাদের মধ্যে ২ শিশুর মৃত্যু হয়েছে। আহত শিশুদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় টুইট করে শোকপ্রকাশ করেছেন প্রাক্তন ক্রিকেটার তথা আম আদমি পার্টির (AAP) রাজ্য সভার সদস্য হরভজন সিং (Harbhajan Singh)। নিহত ও আহত শিশুদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

দাদো থানার পুলিশ আধিকারিক জানিয়েছেন, আহত ও মৃত শিশুদের বয়স ১০ থেকে ১২ বছরের মধ্যে। মৃত দুই শিশুর নাম রাম পাল সিং ও তালোয়ার সিং। উভয়েই ওই গ্রামের বাসিন্দা। স্থানীয় প্রশাসনের আধিকারিকরা আস্বস্ত করেছেন, মৃত ও আহত শিশুদের পরিবারগুলি যাতে সরকারি অর্থিক সাহায্য পায়, সেই বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আলিগড় (Aligarh) জেলার হুসেনপুর শাহজাদপুর গ্রামে বেশকিছু দিন ধরে স্থানীয় বাসিন্দা এক ব্যক্তির ওই বাড়িটির নির্মাণকাজ চলছিল। পুলিশ জানিয়েছে, ঘটনার দিন ওই শিশুরা দুপুর তিনটে নাগাদ স্কুল ছুটির পর বাড়ি ফিরছিল। সেই সময় মুষলধারায় বৃষ্টি হচ্ছিল। যখন রাস্তার পাশের ওই নির্মীয়মান বাড়ির সামনে দিয়ে হেঁটে যাচ্ছিল শিশুরা, তখনই আচমকা হুড়মুড় করে ভেঙে পড়ে বাড়িটি। বাড়ি ভাঙার শব্দে ছুটে আসেন স্থানীয় বাসিন্দারা। তারাই প্রাথমিকভাবে উদ্ধার কাজ শুরু করেন। পরে খবর পেয়ে পুলিশ ও দমকল বিভাগ ঘটনাস্থলে হাজির হয়। গুরুতর আহত শিশুদের উদ্ধার করা গেলেও তাদের মধ্যে ২ জনের মৃত্যু হয়। আহত বাকি ৫ শিশুকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে সেখানে তাদের চিকিৎসা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 5 =