মাঝ আকাশে বার বার গোলযোগ, স্পাইসজেটকে বড়সড় শাস্তি দিল ডিজিসিএ

বড়সড় শাস্তির মুখে স্পাইসজেট (Spicejet) এয়ারলাইন্স। আগামী আট সপ্তাহ মাত্র অর্ধেক সংখ্যক বিমান চালাতে পারবে সংস্থাটি। ডিজিসিএর তরফে এই সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে। বিগত বেশ কিছুদিন ধরেই নানা রকম যান্ত্রিক সমস্যায় পড়েছিল স্পাইসজেটের বেশ কয়েকটি বিমান। তবে এই ঘোষণার ফলে পরিষেবায় ব্যাঘাত ঘটবে না বলে জানিয়েছে বিমান সংস্থাটি। ফ্লাইট ক্যানসেল হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া হয়েছে স্পাইসজেটের তরফ থেকে।আরও জানা গিয়েছে, এই আট সপ্তাহের জন্য স্পাইসজেটের বিমান পরিষেবার দিকে নজর রাখবে ডিজিসিএ। মনে করা হচ্ছে, সাম্প্রতিক অতীতে এমন কড়া সিদ্ধান্ত নেয়নি ডিজিসিএ।

ডিজিসিএ-র (DGCA) তরফে বলা হয়েছে, ‘যান্ত্রিক গোলযোগের ফলে শোকজ করা হয়েছিল স্পাইসজেটকে। তাছাড়াও বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা চালানো হয়েছে স্পাইসজেট বিমানগুলিতে। সমস্ত ঘটনা খতিয়ে দেখার পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আট সপ্তাহের জন্য স্পাইসজেটের ৫০ শতাংশ বিমান চালানো বন্ধ রাখা হবে। যাত্রীদের সুরক্ষার কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত।’ কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত জানার পরে বার্তা দেওয়া হয়েছে স্পাইসজেটের তরফ থেকেও।

বিবৃতিতে বলা হয়েছে, ‘ডিজিসিএ-র নির্দেশ মেনে নেব আমরা। আপাতত যাতায়াতের ক্ষেত্রে সেরকম যাত্রীর ভিড় নেই। সেই কারণে এমনিতেই আমরা কম পরিমাণে বিমান চালাচ্ছি। তাই ডিজিসিএ-র নির্দেশের ফলে আমাদের পরিষেবায় কোনও প্রভাব পড়বে না। যাত্রীদের আশ্বস্ত করে আমরা বলতে চাই, নির্ধারিত সময়সূচি মেনেই বিমান চালানো হবে। এই নির্দেশের ফলে বিমান বাতিল হয়ে যাওয়ারও কোনও সম্ভাবনা নেই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − two =