বিহারে বাজি কারখানায় বিস্ফোরণে মৃত কমপক্ষে ৬

বিহারে (Bihar) বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ (Firecracker Explosion)। ঘটনায় মৃত্যু হয়েছে ৬ জনের। আহত ৮ জন। বাজি ব্যবসায়ীর বাড়িতেই কারখানাটি ছিল বলে জানা গিয়েছে। সারান (Saran District) জেলার ওই কারখানায় আরও ১০ জনের আটকে থাকার আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন। বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও দমকল বাহিনী। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

পুলিশ জানিয়েছে, বাজি কারাখানায় বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৬ জনের। আহত হয়েছেন অন্তত ৮ জন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদিকে ভেঙে পড়া বাড়িতে চাপা পড়ে ৩ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। জানা গিয়েছে, একটি বাজিতে কোনওভাবে আগুন ধরে যায়। এরপর ধারাবাহিক ভাবে একটি থেকে আরেকটিতে অগ্নিসংযোগ ঘটতে থাকে। প্রতিবেশীদের দাবি, একটানা প্রায় ঘণ্টা খানেক ধরে বিস্ফোরণ চলতে থাকে ওই বাড়িটিতে।

পুলিশ সূত্র জানা গিয়েছে, সারান জেলার খুদাই বাগে এক ব্যবসায়ীর বাড়ির লাগোয়া ছিল ওই কারখানাটি। ওই বাজি ব্যবসায়ীর নাম সাবির হুসেইন (Shabir Hussain)। বাড়িটির একটি দিক বিস্ফোরণে উড়ে যায়, অন্যদিকে আগুন ধরে যায়। সাবিরের বাড়িটি ছিল নদীর পাড়ে। বিস্ফোরণে প্রায় গোটা ভবনটিই ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 15 =