বাঁশদ্রোণীতে উঠতি মডেলের ঝুলন্ত দেহ উদ্ধার, নেপথ্যে কি অবসাদ!

কলকাতা: ফের কলকাতায় উঠতি মডেলের রহস্যমৃত্যু। পল্লবী, বিদিশা, মঞ্জুষা, সরস্বতীর পর এবার ঝুলন্ত দেহ উদ্ধার হল তরুণী পূজা সরকারের। বাঁশদ্রোণীর ফ্ল্যাট থেকে গলায় গামছার ফাঁস দেওয়া দেহ উদ্ধার করে পুলিশ। তিনি আত্মঘাতী হয়েছেন বলেই প্রাথমিকভাবে অনুমান পুলিশের। যদিও ওই ফ্ল্যাট থেকে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি। তরুণীর বান্ধবীকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

পূজা সরকার নামে ওই তরুণী সদ্যই মডেলিংয়ের জগতে পা রেখেছিলেন। উত্তর ২৪ পরগনার গাইঘাটার বাসিন্দা পূজা গোবরডাঙা হিন্দু কলেজের ছাত্রী ছিলেন। মাসছয়েক আগে বাঁশদ্রোণী থানার উলটো দিকের এক বহুতলের একতলার ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকতে শুরু করেন তিনি। পড়াশোনার পাশাপাশি মডেলিং-এর টুকিটাকি কাজ করতেন।

জানা গিয়েছে, গভীর রাতে বাড়ি ফিরতেন পূজা। স্থানীয়রা জানান, ওই ফ্ল্যাটে পূজা ছাড়াও থাকতেন আরেক তরুণী। দুটি ঘরে দুজ থাকতেন। মাঝেমধ্যেই দুই তরুণকেও আসাযাওয়া করতে দেখা যেত। শনিবার রাতে পূজা একটি ঘরের দরজা বন্ধ করে দেন। বহুবার ডাকাডাকি করেও সাড়াশব্দ পাওয়া যায়নি। আর এক তরুণী বাধ্য হয়ে বহুতলের অন্যান্য আবাসিকদের ডাকাডাকি করতে শুরু করেন। প্রতিবেশীরা জড়ো হয়ে যান। দরজা ধাক্কা দিয়ে ভিতরে ঢোকেন তাঁরা। দেখেন, গামছা দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় পাখা থেকে ঝুলছেন পূজা। তড়িঘড়ি খবর দেওয়া হয় বাঁশদ্রোণী থানায়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছনোর আগেই সব শেষ। মৃত্যু হয় পূজার।পুলিশ উঠতি মডেলের দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায়। উঠতি মডেলের সঙ্গে একই ফ্ল্যাটে বসবাসকারী তরুণীর দাবি, আত্মহত্যা করেছেন পূজা। তবে কী কারণে আত্মহত্যা করেছেন তিনি, তা এখনও স্পষ্ট নয়। পুলিশ ওই তরুণীকে জিজ্ঞাসাবাদ করছে। পরিবারকেও পূজার মৃত্যু সংবাদ জানানো হয়েছে। সম্প্রতি চার জন মডেলের আত্মহত্যার ঘটনায় প্রশ্ন উঠছে, কী কারণে এভাবে জীবন নিয়ে চরম সিদ্ধান্ত নিচ্ছেন কম বয়সী মেয়েরা? মানসিক অবসাদকেই প্রতিটি ক্ষেত্রে দায়ী করা হচ্ছে। উঠতি মডেল পূজার আত্মহত্যার নেপথ্যেও মানসিক অবসাদই  আসল কারণ কিনা,  খতিয়ে দেখছে পুলিশ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × three =