অপেক্ষা শেষ, সোমবারই শিয়ালদা মেট্রো স্টেশনের উদ্বোধন

কলকাতা: অবশেষে দীর্ঘদিনের ইচ্ছেপূরণ! ১১ জুলাই, আগামী সোমবারই উদ্বোধন হতে চলেছে শিয়ালদা মেট্রোর। যাত্রী পরিষেবা শুরু হবে বৃহস্পতিবার, ১৪ জুলাই থেকে। শিয়ালদা থেকে মেট্রো রেলেই শিয়ালদা থেকে পৌঁছনো যাবে সেক্টর ফাইভে। সূত্রের খবর, কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিই শিয়ালদা মেট্রোর উদ্বোধন করতে পারেন।

মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে স্মৃতি ইরানি উদ্বোধনে উপস্থিত হতে না পারলেও সোমবারই মেট্রোর ফিতে কাটা হবে। সেক্ষেত্রে কে উদ্বোধন করবেন চূড়ান্ত হয়নি। তবে উদ্বোধক হিসাবে স্মৃতি ইরানির নাম কেন হল তা নিয়ে জোর জ্বল্পনা শুরু হয়েছে। কারণ তিনি কেন্দ্রীয় নারী-শিশুকল্যাণ ও সংখ্যালঘু মন্ত্রী। তাঁর সঙ্গে মেট্রোর উদ্বোধনের কোনও যোগই নেই। তিনি এ রাজ্যেরও সাংসদ নন।

শিয়ালদা থেকে মেট্রো ছোটার পাশাপাশি বাড়তে পারে ইস্ট-ওয়েস্ট মেট্রো চলার সময়ও। কারণ শিয়ালদা স্টেশন থেকে মেট্রো চালু হলে ইস্ট-ওয়েস্টে মেট্রোয় যাত্রীসংখ্যা এক ধাক্কায় অনেকটাই বেড়ে যাবে বলেই মনে করা হচ্ছে। সেক্ষেত্রে দুই মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান কমানো হতে পারে। এমনকী সকাল ও রাতে মেট্রোর চলার সময়ও বাড়তে পারে।

মেট্রোর আধিকারিকরা জানাচ্ছেন, রেল সেফটি কমিশনারের ছাড়পত্র মিলেছে প্রায় সাড়ে তিন মাস আগেই। এই সময়কালে তাঁরা ট্রেন চালানোর জন্য সবদিক থেকে প্রস্তুত ছিলেন। কিন্তু রেলমন্ত্রক থেকে সবুজ সংকেত মেলেনি। তাই যাত্রীদের জন্য খুলে দেওয়া যায়নি এই স্টেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 2 =