মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হচ্ছেন একনাথ শিন্ডে, ঘোষণা ফড়নবিশের

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হচ্ছেন একনাথ শিন্ডে (Eknath Shinde)। ঘোষণা করলেন দেবেন্দ্র ফড়নবিশ। বালাসাহেব ঠাকরেকে সম্মান জানিয়েই এই সিদ্ধান্ত, জানাচ্ছেন ফড়নবিশ। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার সময়ই শপথ নিতে চলেছেন নতুন মুখ্যমন্ত্রী।

রাজ্যে মহা বিকাশ অঘাড়ির সরকারের পতন হয়েছে। পরিস্থিতির চাপে পড়ে ইস্তফা দিতে বাধ্য হয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। এই পরিস্থিতিতে প্রত্যাশিত ভাবেই শিবসেনার (Shiv Sena) বিক্ষুব্ধদের সঙ্গে নিয়ে সরকার গড়তে চলেছে বিজেপি। সরকার গড়ার আবেদন জানাতে রাজভবনে গিয়েছেন শিন্ডে ও ফড়নবিশ। মনে করা হচ্ছিল, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হবেন দেবেন্দ্র ফড়নবিশ। উপমুখ্যমন্ত্রী হবেন একনাথ শিন্ডে। কিন্তু শেষ মুহূর্তে চমক। ফড়নবিশের ঘোষণা, মুখ্যমন্ত্রী হচ্ছেন শিন্ডে। জানা যাচ্ছে, নয়া মন্ত্রিসভায় থাকতে পারেন বিজেপির ২৫ ও শিন্ডের অনুগামী ১৩ জন।

সন্ধ্যা সাড়ে সাতটায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করবেন একনাথ শিন্ডে। ফড়নবিশের ঘোষণার পর শিন্ডে জানান, বিজেপির ১২০ জন বিধায়ক রয়েছে। তার পরও মুখ্যমন্ত্রীর পদ গ্রহণ করেননি ফড়নবিশ। ওঁর কাছে আমি কৃতজ্ঞ। সেই সঙ্গে প্রধানমন্ত্রী, অমিত শাহের প্রতিও কৃতজ্ঞতাও প্রকাশ করেন শিন্ডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − six =