জরুরি অবতরণের সময় ভেঙে পড়ল হেলিকপ্টার, মৃত  ৪ ওএনজিসি কর্মী

অয়েল অ্যান্ড ন্যাচরাল গ্যাস কর্পোরেশন লিমিটেড (ONGC)-একটি হেলিকপ্টার ভেঙে পড়ে মুম্বইয়ে (Mumbai) ৪ জনের মৃত্যু হয়েছে। জানা গিয়েছে, ওই চপারে ৯ জন ছিলেন। মুম্বই থেকে ৬০ নটিক্যাল মাইল দূরে সাগর কিরণ রিগের কাছে জরুরি অবতরণের সময় সেটি ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। তবে কেন ওএনজিসির কপ্টারটিকে জরুরি অবতরণ করতে হল, তা এখনও স্পষ্ট নয়।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, জুহু বিমানবন্দরের কর্তা এ কে ভার্মা জানিয়েছেন, ‘একটি পবন হংসরাজ হেলিকপ্টার সাতজন ওএনজিসি কর্মী ও চালক দলের দুই সদস্য-সহ সেটি সাগর কিরণ অয়েল রিগের কাছে ভেঙে পড়ে। হেলিকপ্টারটি জরুরি অবতরণ করতে চাইলেও তা মসৃণ হয়নি। শেষ পর্যন্ত ওই দুর্ঘটনায় চারজন কর্মীর মৃত্যু হয়েছে।’

উদ্ধারকাজ চালিয়ে সেখান থেকে তিনজন ওএনজিসি কর্মী ও চালকদের উদ্ধার করা হয়েছে। মৃতদের দেহগুলি কুপার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঠিক কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি। উপকূলরক্ষী বিভাগের প্রধান জেনারেল বীরেন্দর পাঠানিয়া জানিয়েছেন, তাঁদের তরফে একটি বিমান পাঠানো হয়েছিল উদ্ধারকাজে। পাশাপাশি ওনজিসির তরফেও একটি হেলিকপ্টার পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =