শ্বাসনালীতেও সংক্রমণ সোনিয়ার, চলছে চিকিৎসা

করোনায় সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধি (Sonia Gandhi Health)। তবে করোনা ছাড়াও আরও নানা সমস্যা দেখা দিয়েছে তাঁর শরীরে। ফাঙ্গাল সংক্রমণে কাবু হয়ে পড়েছেন তিনি। শ্বাসনালীতে সংক্রমণের কারণে তাঁর নাক দিয়ে রক্ত পড়ছে। তড়িঘড়ি তাঁর চিকিৎসা শুরু করা হয়েছে বলে জানিয়েছে কংগ্রেস নেতৃত্ব। প্রসঙ্গত, মায়ের অসুস্থতার কারণেই ইডির কাছে জেরায় অব্যাহতি চেয়েছিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি। আপাতত দিল্লির স্যর গঙ্গারাম হাসপাতালে ভর্তি রয়েছেন সোনিয়া।

কংগ্রেস সভানেত্রীর শারীরিক অবস্থা নিয়ে একটি বিবৃতি দিয়েছেন দলের নেতা জয়রাম রমেশ। তিনি বলেছেন, ‘কোভিড সংক্রমণের কারণে নাক থেকে রক্তপাত হচ্ছে সোনিয়া গান্ধির। সঙ্গে সঙ্গেই তাঁর চিকিৎসা শুরু করা হয়েছে। গতকাল সকালের পরেই বিশেষ নজর দেওয়া হয়েছে তাঁর স্বাস্থ্যের প্রতি। শ্বাসনালীর নিচের দিকে ফাঙ্গাল সংক্রমণও ধরা পড়েছে। কোভিডের সমস্যা ছাড়াও শ্বাসনালীর সংক্রমণের চিকিৎসা চলছে।’

প্রসঙ্গত, গত ১২ জুন কোভিডের সমস্যার কারণে হাসপাতালে ভর্তি করা হয় সোনিয়াকে (Sonia Gandhi)। কোভিড সংক্রমণ ধরা পড়ার পরে খুব বেশি অসুবিধা ছিল না তাঁর। হঠাৎই শারীরিক অবস্থার অবনতি হওয়ায় হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। সেই থেকেই হাসপাতালে রয়েছেন তিনি। আপাতত তাঁকে গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে জানিয়েছেন জয়রাম রমেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =