মেধাতালিকায় মেদিনীপুরের একটি স্কুলের ২২ জন

মেধা তালিকায় প্রথম দশে ২২ জন স্থান পেয়ে পশ্চিমবাংলার উচ্চমাধ্যমিক পরীক্ষার ইতিহাসে  রেকর্ড করল পশ্চিম মেদিনীপুরের জলচক নাটেশ্বরী নেতাজি বিদ্যায়তন। এছাড়াও বিদ্যায়তনের মোট ২৪৭ জন পরীক্ষার্থীর প্রত্যেকেই প্রথম বিভাগে উর্ত্তীণ হয়েছে। এবছরের উচ্চমাধ্যমিক পরীক্ষায় বিদ্যালয়ের এই রেকর্ড কখনো কোনও স্কুলের পক্ষে ভাঙা সম্ভব  বলে মনে হয় না।

এবছর উচ্চমাধ্যমিকের মেধা তালিকায় উঠে এসেছে ২৪২ জনের নাম, তার মধ্যে ২২ জনই পিংলার জলচক উচ্চমাধ্যমিক স্কুলের ছাত্র-ছাত্রী। কলকাতা থেকে প্রায় ১০০ কিলোমিটার এবং জেলা সদর মেদিনীপুর থেকে ৫০ কিলোমিটার দূরের এরকম একটি অজ পাড়াগাঁয়ের স্কুলের এই ফল চমকে দিয়েছে গোটা রাজ্যকে।

এই বিদ্যালয় থেকে রাজ্যের মেধাতালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে সায়নদীপ সামন্ত। তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৭। তৃতীয় স্থানে রয়েছেন পরিচয় পাড়ি। তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৬। ৪৯৫ পেয়ে চতুর্থ ৩ জন হল কিংশুক রায়, সৌম্যদীপ মন্ডল, প্রীতম মিদ‍্যা। ৪৯৩ পেয়ে মেধা তালিকায় ষষ্ঠ স্থানে শ্রীকৃষ্ণ সামন্ত। ৪৯২ পেয়ে সপ্তম স্থানে পিঙ্কি খাতুন, শান্তনু পাল, প্রতীক মণ্ডল, ৪৯১ পেয়ে অষ্টম স্থানে শর্মিষ্ঠা ঘোড়াই, শেখ রাহুল হোসেন, সৌম্যদীপ সামন্ত, অঙ্কন সাহু, সৈকত রায়। ৪৯০ পেয়ে নবমস্থানে সাহেব দাস অধিকারী ও অমিয় শাসমল। ৪৮৯ পেয়ে দশম স্থানে শর্মিষ্ঠা মহাপাত্র, আকাশ ঘোষ, সৌম্যদীপ করন, শুভজিৎ শাসমল, শৈলেশ জানা, পবিত্র বেরা। স্কুলের প্রধান শিক্ষক তরুণ কুমার চক্রবর্তী জানিয়েছেন, ১২৭ জন বিজ্ঞান বিভাগ সহ মোট ২৪৭ জন পরীক্ষার্থীর প্রত্যেকেই প্রথম বিভাগে উর্ত্তীণ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =