সিধু হত্যার জের,  ৪২৩ জন ‘ভিআইপি’র নিরাপত্তা ফেরাচ্ছে মান সরকার

পঞ্জাবে গায়ক সিধু মুসেওয়ালা হত্যাকাণ্ডের (Sidhu Murder Case) পর থেকেই প্রশ্নের মুখে পড়েছে ভগবন্ত সিং মানের আপ সরকার। প্রশ্ন উঠেছে, উপযুক্ত নিরাপত্তা না থাকার কারণেই এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে। যেদিন সিধুর হত্যা হয় তার ঠিক একদিন আগেই পঞ্জাব সরকার রাজ্যের ৪২৪ জন বিশিষ্ট ব্যক্তির নিরাপত্তা কাটছাঁট করেছিল। কিন্তু এই ঘটনার পর থেকেই সরকারের এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। যার জেরেই নিরাপত্তা নিয়ে সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয় ভগবন্ত সিং মানের (Bhagwant Singh Man) সরকার। বাকি ৪২৩ জন বিশিষ্টকে আগের নিরাপত্তা ব্যবস্থা ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সরকারের তরফে একটি মুখবন্ধ খামে করে পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে একটি রিপোর্ট পেশ করা হয়। সেখানে বলা হয়েছে, আগামী ৭ জুন থেকে যাঁদের নিরাপত্তা তুলে নেওয়া হয়েছিল তা ফিরিয়ে দেওয়া হবে। উল্লেখ্য, রাজ্যের প্রাক্তন মন্ত্রী ওপি সিং হাইকোর্টে এই নিরাপত্তা সংক্রান্ত ইস্যুতে একটি মামলা দায়ের করেছিলেন। সেই মামলার শুনানিতেই রাজ্য সরকার এই সিদ্ধান্তের কথা জানায়।

সূত্রের খবর, খরচ কমাতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল সরকারের তরফে। যদিও পঞ্জাব প্রদেশের ডিজিপি জানিয়েছিলেন, রাজ্যের বিশেষ অনুষ্ঠানের জন্য অতিরিক্ত বাহিনীর প্রয়োজন ছিল তাই নিরাপত্তা সরিয়ে নেওয়া হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 1 =