সাইকেলে করে মুখ্যমন্ত্রীর বাড়িতে হাজির ছোট্ট সায়ন্তিকা, পেল দিদিমণির আদর ও উপহার

কলকাতা: কন্যাশ্রী থেকে সবুজশ্রী, মুখ্যমন্ত্রীর প্রকল্পের জন্যই দিদিদের পড়া হচ্ছে। তারও হচ্ছে মনে করে মালদার ছোট্ট সায়ন্তিকা। তাই মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাতে মালদার আমসত্ত্ব নিয়ে সাইকেলে চেপে কালীঘাটে হাজির হল সে। না সাইকেল চালিয়ে মালদা থেকে আসা হয়নি তার।
মালদা থেকে ট্রেনে শিয়ালদা এসে, সেখান থেকে সাইকেলে চড়ে বৃহস্পতিবার কালীঘাট পৌঁছল সায়ন্তিকা দাস। মুখ্যমন্ত্রীকে নিজের হাতে আমসত্ত্ব ও আচার তুলে দিল সে। পাল্টা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও উপহার তুলে দিলেন তাঁর হাতে। বই, চকলেট ও রকমারি উপহারের পাশাপাশি সায়ন্তিকা পেল মুখ্যমন্ত্রীর স্নেহ ও আদর। ছোট্ট মেয়েটির গাল টিপে আদর করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
মালদা থেকে সাইকেলে কলকাতা পাড়ি দিচ্ছে আট বছরের খুদে খবর প্রকাশ্যে আসার পরেই মুখ্যমন্ত্রীর দফতর তৎপর হয়। সাক্ষাতের পর সায়ন্তিকা জানিয়েছেন, তার ইচ্ছে পূরণ হয়েছে। মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছে। সায়ন্তিকার বাবা প্রদীপ দাস পেশায় গাড়িচালক। মায়ের নাম উমা। ইংরেজবাজার পুর এলাকার ২৭ নম্বর ওয়ার্ডের মনস্কামনা পল্লিতে সায়ন্তিকাদের এক চিলতে টালির ঘর। সেখানেই পাঁচ জনের বাস। ,সায়ন্তিকার দুই দিদির পড়াশোনা মাঝপথে বন্ধ হয়ে যাওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল। সেই সময় ভরসা জোগায় মুখ্যমন্ত্রীর প্রকল্পগুলি। তাই তাঁর ইচ্ছে ছিল মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাবে। মালদার আচার, আমসত্ত্ব দিয়ে এভাবেই তার ভালবাসা প্রকাশ করেছে ক্ষুদে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − nine =