সাফল্যের নেপথ্যে ইডেনের কর্মকর্তারা, ম্যাচ শেষে রহস্য ফাঁস করলেন রজত

রজত পাতিদার। এই নামটি বুধবারের পর আর কোনও ক্রিকেটপ্রেমীর-ই অবিদিত নয়। ৫৪ বলে অপরাজিত ১১২ রানের অনবদ্য ইনিংসে শুধু কোহলি-দু প্লেসিসের দলকে কোয়ালিফায়ারে-ই পৌঁছে দেননি, একইসঙ্গে জিতে নিয়েছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীদের হৃদয়। কিন্তু কোন জাদুমন্ত্রে এহেন সাফল্য? ম্যাচ শেষে সে কথা-ই তুলে ধরলেন পাতিদার।

ইডেনের উইকেটে আগের দিনও ১৮৯ তাড়া করে জিতেছিল গুজরাট টাইটানস। বুধবারের এলিমিনেটরে-ও উইকেটের আচরণে কোনও ব্যতিক্রম দেখা গেল না। এক কথায় প্লে অফের জন্য অনবদ্য উইকেট তৈরি করেছেন ইডেনের কর্মকর্তারা। পাতিদারের কথাতে-ও সেই বার্তা-ই ফুটে উঠেছে। ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে বুধবার ম্যাচের সেরা জানান, “উইকেট বেশ ভাল ছিল। তার ফলে আমি বেশ কিছু ভাল শট খেলতে পেরেছি।” যোগ করেন, “কখনও-ই আমি সেভাবে চাপ অনুভব করিনি। আমি মনে করেছি, ডট বলগুলি পুষিয়ে দেওয়ার ক্ষমতা আমার রয়েছে।”

নিজের স্ট্র্যাটেজি কী ছিল? সেই রহস্যও ফাঁস করেছেন পাতিদার। বলেন, “যখন আমি বল টাইম করছিলাম, আমার সম্পূর্ণ ফোকাস সেই দিকেই ছিল। পাওয়ার প্লে-র শেষদিকে ক্রুনাল যখন বল করছিলেন, তখন আমার ব্যাট ঠিকঠাক চলতে শুরু করেছিল। এরপরই আমি আত্মবিশ্বাসী হয়ে উঠি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + 7 =