সিবিআই-এর মুখোমুখি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়

কলকাতা: সিবিআই দফতরে ফের হাজিরা দিতে হল পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। SSC নিয়োগ দুর্নীতি মামলায় তাঁকে ফের তলব করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সেই তলবেই বুধবার সকালে আদালতের রক্ষা কবচ ছাড়াই দ্বিতীয়বার নিজাম প্যালেসে যান প্রাক্তন শিক্ষামন্ত্রীর।

সিবিআই  সূত্রে খবর, গত বুধবার জিজ্ঞাসাবাদের সময় পার্থ চট্টোপাধ্যায় দাবি করেছিলেন যে, তাঁর নির্দেশেই উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছিল। কিন্তু উপদেষ্টা কমিটির কাজে তাঁর কোনও নিয়ন্ত্রণ ছিল না। কমিটি কী কাজ করছে, তা তিনি কিছু জানতেন না। কিন্তু একথা মানতে নারাজ তদন্তকারীরা। সূত্রের খবর, তাঁর দাবির পরিপ্রেক্ষিতেই এবার সিবিআই জানতে চায় যে,  কার নিয়ন্ত্রণ ছিল কমিটিতে? কার কথায় চলত কমিটি? প্রসঙ্গত, মঙ্গলবারই আয়কর দফতরের কাছে পার্থ চট্টোপাধ্যায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত নথি চেয়ে পাঠিয়েছে সিবিআই।

এসএসসি মামলায় গত বুধবার পার্থ চট্টোপাধ্যায়কে পৌনে চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে সিবিআই। তাঁর বক্তব্য রেকর্ডও করা হয়। তবে সেদিন জিজ্ঞাসাবাদ সম্পূর্ণ হয়নি। তাই এক সপ্তাহের মাথায় ফের তলব রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রীকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + six =