‘অনেকে আমার ওপর হাল ছেড়ে দিয়েছিল’, প্রত্যাবর্তনের পর বার্তা কার্তিকের

আগামী জুনে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারত। এরপরেই জোড়া টি-২০ ম্য়াচ খেলতে আয়ারল্যান্ড সফরে যাবে টিম ইন্ডিয়া। গত রবিবার টি-২০ দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। চলতি আইপিএলে দুরন্ত পারফরম্যান্সের সুবাদে ভারতীয় দলে তিন বছর পর প্রত্যাবর্তন করলেন দীনেশ কার্তিক। ২০১৯ সালের ২৭ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে শেষবার কার্তিক টি-২০ ম্যাচ খেলেছিলেন দেশের জার্সিতে।

ফের তাঁকে দেখা যাবে নীল জার্সিতে। এই মুহূর্তে কার্তিক আইপিএল খেলছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে হয়ে। তাঁর টিম উঠে গিয়েছে প্লে-অফে। আগামী বুধবার কলকাতার ইডেন গার্ডেন্সে আরসিবি এলিমিনেটরে খেলতে নামবে লখনউ সুপার জায়েন্টসের বিরুদ্ধে। কলকাতায় আসার আগে আরসিবি-কে তিনি জাতীয় দলে প্রত্যাবর্তনের অনুভূতি জানান। কার্তিক বলেন, “ভারতীয় দলে ফিরতে পেরে অত্যন্ত খুশি হয়েছি। এটা নিঃসন্দেহে স্পেশ্যাল কামব্যাক। অনেকে আমার ওপর হাল ছেড়ে দিয়েছিল”। কার্তিক ধন্যবাদ জানিয়েছেন আরসিবি ও দলের সাপোর্ট স্টাফদের। কার্তিক টুইটারে লিখেছেন, “যদি কেউ নিজের ওপর বিশ্বাস রাখে, তাহলে সব কিছু ঠিক সময় হবে। ধন্যবাদ এই সমর্থন ও বিশ্বাসের জন্য। আমি কঠোর পরিশ্রম করতেই থাকব।”

আইপিএলে কার্তিক আছেন আগুনে ফর্মে। যেন নবজন্ম হয়েছে তাঁর। কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে অত্যন্ত সাদামাটা দু’টি মরশুম কাটিয়েছিলেন কার্তিক। চলতি আইপিএলে ৫.৫ কোটি টাকায় তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে এসেছেন। ফাফ দু প্লেসিসের টিমের হয়ে তিনি ফুল ফোটাচ্ছেন। হয়ে উঠছেন ফিনিশার। এখনও পর্যন্ত তিনি ২৮৭ রান করেছেন। তাঁর স্ট্রাইক রেট ১৯১.৩৩। গড় ৫৭.৫৪। ভারতের একাধিক প্রাক্তন ক্রিকেটার বলেছিলেন যে, কার্তিকের দেশের জার্সিতে ফেরা সময়ের অপেক্ষা। আর হল সেটাই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =