দল প্লে অফে উঠতে না পারায় খুব হতাশ নন ঋষভ পন্থ

নিজেদের সঙ্গে সঙ্গে দিল্লিকে-ও ডুবিয়ে বিরাট কোহলিদের প্লে অফে তুলে দিয়েছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। যদিও একটা সময় মনে হচ্ছিল, ম্যাচ হয়ত অনায়াসে বের করে নিয়ে প্লে অফে চলে যাবে দিল্লি ক্যাপিটালস। কিন্তু ঋষভ পন্থদের সে আশায় জল ঢেলে দেন টিম ডেভিড। ফলে অপেক্ষা আরও একটি বছরের। কিন্তু এ বছর প্লে অফে পৌঁছতে না পারায় সত্যিই কী খুব একটা হতাশ ঋষভ পন্থরা? ম্যাচ শেষে দিল্লি অধিনায়কের কথায় কিন্তু তেমন আভাস পাওয়া গেল না। বরং ভুল থেকে শিক্ষা নেওয়ার অঙ্গীকার-ই করলেন ঋষভ।

ম্যাচ শেষের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ঋষভের কথায়, “ভুল থেকে শিখুন। আর পরের বছর আরও শক্তিশালী হয়ে ফিরে আসুন।” আরও যোগ করেন, “আমাদের ৫-৭ রান কম ছিল। তবু ভাল বল করেছি। গোটা প্রতিযোগিতা জুড়েই আমরা ভাল বল করে গিয়েছি। কিন্তু শেষের দিকে শিশিরের কারণে আমাদের পরিকল্পনা বাস্তবায়িত হয়নি। এ থেকেই ভবিষ্যতে শিক্ষা নিতে হবে আমাদের।”

টিম ডেভিডের নট আউট বিতর্ক নিয়ে উত্তাল ক্রিকেট দুনিয়া। ১৬ তম ওভারে ডেভিড কট বিহাইন্ড হলে আম্পায়ার নট আউট দেন। এ সময় ঋষভ রিভিউ চাইলে নিশ্চিতভাবেই ফিরে যেতে হত ব্যাটারকে। কিন্তু দিল্লির অধিনায়ক তথা উইকেটরক্ষক রিভিউয়ের সাহায্য নেননি। এ প্রসঙ্গে তাঁর মত, “আমার মনে হয়েছিল, হয়ত ব্যাটে-বলে সংযোগ হয়েছিল। কিন্তু বৃত্তের মধ্যে থাকা আর কেউই বিষয়টি নিয়ে নিশ্চিত ছিল না। তাই ডিআরএস নিইনি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + eleven =