অস্ট্রেলিয়ায় নেতা ঋতুরাজ, স্কোয়াডে বাংলার অভিষেক পোড়েলও

অস্ট্রেলিয়া সফরে ভারতীয় ক্রিকেট দল। বর্ডার-গাভাসকর ট্রফির পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে। তার আগে ভারত এ-দলের সিরিজ রয়েছে। ভারতীয় বোর্ডের দল নির্বাচন কমিটি ভারত এ-র স্কোয়াড বেছে নিল। এই সিরিজে ক্যাপ্টেন কে হবেন, এই নিয়ে জল্পনা ছিল। ঋতুরাজ গায়কোয়াড় এবং অভিমন্যু ইশ্বরণের মধ্যে কোনও একজনকে বেছে নেওয়া হবে, এমনটাই ঠিক ছিল। ঋতুরাজ গায়কোয়াড়কেই এ দলের ক্যাপ্টেন করা হল। অভিমন্যু ঈশ্বরণ ভাইস ক্যাপ্টেন। ইরানি কাপেও রেস্ট অব ইন্ডিয়া দলের ক্যাপ্টেন ও ভাইস ক্যাপ্টেন করা হয়েছিল এই দু-জনকেই। অস্ট্রেলিয়া সফরে এ দলে থাকছেন ঈশান কিষাণ ও বাংলার কিপার ব্যাটার অভিষেক পোড়েল।

দলীপ ট্রফি, ইরানি কাপ, রঞ্জি ট্রফি। দুর্দান্ত ছন্দে রয়েছেন অভিমন্যু ঈশ্বরণ। প্রথম শ্রেনির ক্রিকেটে তাঁর অভিজ্ঞতা এবং পারফরম্যান্স অনবদ্য। ভারতের টেস্ট স্কোয়াডেও সুযোগ পেয়েছিলেন। যদিও খেলার সুযোগ হয়নি। এ বারও অডিশন অভিমন্যু ও ঋতুরাজের। এ-দলের হয়ে অস্ট্রেলিয়ায় নজর কাড়তে পারলে কোনও একজনকে ব্যাক আপ ওপেনার হিসেবে টেস্ট স্কোয়াডে সুযোগ দেওয়া হতে পারে। তার কারণ, রোহিত শর্মাকে কোনও একট টেস্টে পাওয়া যাবে না।

অস্ট্রেলিয়ায় ভারত এ দল দুটি পাঁচ দিনের ম্যাচ খেলবে। এরপর ভারত সিনিয়র দল ও এ-দলের একটি ম্যাচ রয়েছে। ৩১ অক্টোবর এ দলের সিরিজ শুরু। বর্ডার-গাভাসকর ট্রফির প্রস্তুতি হিসেবেই এই ম্যাচ। রঞ্জির তৃতীয় রাউন্ডের ম্যাচে অভিমন্যু ঈশ্বরণ, মুকেশ কুমার এবং অভিষেক পোড়েলকে পাবে না বাংলা। বোর্ডের ঘোষিত ভারত এ স্কোয়াড-ঋতুরাজ গায়কোয়াড় (ক্যাপ্টেন), অভিমন্যু ঈশ্বরণ (সহ-অধিনায়ক), সাই সুদর্শন, নীতীশ কুমার রেড্ডি, দেবদত্ত পাড়িক্কাল, রিকি ভুই, বাবা ইন্দ্রজিৎ, ঈশান কিষাণ (কিপার), অভিষেক পোড়েল (কিপার), মুকেশ কুমার, খলিল আহমেদ, যশ দয়াল, নবদীপ সাইনি, মানব সুতার, তনুষ কোটিয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + 8 =