শিয়ালদহের ইএসআই হাসপাতালে অগ্নিকাণ্ড, দমবন্ধ হয়ে এক রোগীর মৃত্যু

কলকাতা : কলকাতায় ফের অগ্নিকাণ্ড! এবার আগুন লাগল শিয়ালদহের ইএসআই হাসপাতালে। দমকলের ১০টি ইঞ্জিনের চেষ্টায় আগুন আয়ত্তে এসেছে। এই অগ্নিকাণ্ডে হতাহতের কোনও খবর নেই। শুক্রবার ভোর ৫টা নাগাদ হাসপাতালের দোতলা থেকে কালো ধোঁয়া বেরিয়ে আসতে দেখা যায়। তৎক্ষণাৎ খবর দেওয়া হয় দমকলকে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন। দমকলের তরফে জানানো হয়েছে, সকাল ৭.৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

ওই হাসপাতালে প্রায় ৮০ জন রোগী চিকিৎসাধীন ছিলেন। জানা গেছে যে আগুনে দমবন্ধ হয়ে এক রোগীর মৃত্যু হয়েছে।ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় থাকা উত্তম বর্ধন নামের এক কোলন ক্যান্সারে আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। শুক্রবার ভোর ৫.৩০ মিনিটে তাঁর অবস্থা আশঙ্কাজনক হয়ে ওঠে। তারপরেই সকাল ৬.৩০ মিনিটে তাঁর মৃত্যু হয়। অগ্নিকাণ্ডের ঘটনার সঙ্গে সেই মৃত্যুর কোনও যোগ রয়েছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। এই বিষয়ে ঘটনাস্থলে উপস্থিত উপ-অধিকর্তা (পরিকল্পনা) ইএসআই ডাঃ ময়ূখ রায় বলেন, ক্যান্সারের কারণে ওই রোগীর অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক ছিল। তাও আমরা সবদিক খতিয়ে দেখছি।

ভোরে যখন হাসপাতালে আগুন লাগে, তখন অনেকেই ঘুমিয়ে ছিলেন। এই পরিস্থিতিতে অধিকাংশ রোগীকেই নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়। হতাহতের ঘটনা না ঘটলেও হাসপাতালের পরিকাঠামোগত ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কী কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনা, তা স্পষ্ট নয়। আগুন লাগার খবর পেয়ে হাসপাতাসে পৌঁছন রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু। দমকল কর্মীদের সাহসিকতার প্রশংসা করেছেন তিনি।

অপারেশন থিয়েটারের সংস্কারের কাজ চলছিল। প্রাথমিকভাবে অনুমান, সেখান থেকেই শর্ট সার্কিটের জেরে আগুন লেগেছে হাসপাতালে। সূত্রের খবর, হাসপাতালের পোস্ট অপারেটিভ এইচডিইউ এবং পাশেই থাকা অপারেশন থিয়েটার অগ্নিকাণ্ডের জেরে পুরোটাই ভস্মীভূত হয়ে গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + eighteen =