নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে হরমনপ্রীতই অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে চূড়ান্ত ব্যর্থ ভারতের মহিলা দল। মিতালী রাজের মতো প্রাক্তন অধিনায়ক নেতৃত্ব বদলের ডাক দিয়েছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হরমনপ্রীত কৌরের হাতেই থাকবে অধিনায়কের আর্মব্যান্ড। বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড কিউয়ি-সফরের জন্য যে দল ঘোষণা করা হয়েছে, সেই দলে প্রিয়া মিশ্র, সায়ালি সাতগারে, সাইমা ঠাকুর, তেজাল হাসাবনিসের মতো একাধিক নতুন মুখ রয়েছেন। ২৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে সিরিজ।

মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের বিপর্যয়ের পরে মিতালী রাজ বলেছিলেন, ‘’নির্বাচকরা যদি পরিবর্তনের সিদ্ধান্ত নেন, তাহলে আমি নতুন ক্যাপ্টেনের কথাই বলব। এটাই ক্যাপ্টেন্সি বদলানোর উপযুক্ত সময়। বেশি দেরি করে ফেললে আরও একটি বিশ্বকাপ এগিয়ে আসবে।’’

হরমনপ্রীত সরে গেলে কার হাতে মহিলা দলের দায়িত্ব তুলে দেওয়া উচিত? মিতালীর বাজি জেমাইমা রডরিগেজ। মিতালী ব্যাখ্যা করে বলছেন, ‘’জেমাইমা এই টুর্নামেন্টে আমাকে মুগ্ধ করেছে। যদিও সবসময়ে ভাল শুরু করেও বড় ইনিংস গড়তে পারেনি। কিন্তু যখনই দলের দরকার, তখনই চেষ্টা করেছে।’’

মিতালীর এমন বিস্ফোরক মন্তব্যের পরেও নির্বাচকরা কিন্তু নেতৃত্ব বদলের পথে হাঁটলেন না। হরমনপ্রীত কৌরের হাতেই তুলে দেওয়া হল নেতৃত্ব।

ঘোষিত ভারতীয় দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ অধিনায়ক), শেফালি ভার্মা, হেমলতা, দীপ্তি শর্মা, জেমাইমা রডরিগেজ, ইয়াস্তিকা ভাটিয়া (উইকেট কিপার), উমা ছেত্রী (উইকেট কিপার), সায়ালি সাতগারে, অরুন্ধতী রেড্ডি, রেণুকা সিং ঠাকুর, তেজাল হাসাবনিস, সাইমা ঠাকুর, প্রিয়া মিশ্র, রাধা যাদব, শ্রেয়াঙ্কা পাটিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 7 =