উত্তরবঙ্গ মেডিক্যালে রোগীমৃত্যুতে উত্তেজনা, ভাঙচুর

শিলিগুড়ি : পরিষেবা না মেলার অভিযোগ তুলে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভাঙচুর চালালেন রোগীর পরিজনরা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টা নাগাদ এই ঘটনা ঘটে। ঘটনা ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায় হাসপাতালে। ভাঙচুরের ঘটনায় এখনও পর্যন্ত ৩ জনকে আটক করেছে পুলিশ।

অভিযোগ, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মনোরোগ বিভাগে এ দিন কোনও চিকিৎসক ছিলেন না। সোমবার প্রচুর রোগীরা এসে ঘুরে যান। মঙ্গলবার সকাল থেকেই লাইনে দাঁড়িয়েছিলেন রোগীরা। অভিযোগ, রোগীদের নাম নথিভুক্ত করা হচ্ছিল না।

রোগীর পরিবারের দাবি, চিকিৎসকরা জানাচ্ছেন এমার্জেন্সি খোলা রয়েছে। কিন্তু একাধিক বর্হিবিভাগ বন্ধ। বিভিন্ন বিভাগে চিকিৎসক নেই। ফলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে রোগী এবং তাঁদের পরিজনকে।

সকাল থেকে ইসলামপুর, জলপাইগুড়ি-সহ বিভিন্ন জায়গা থেকে চিকিৎসার জন্য উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আসেন বহু রোগী। পরিষেবা না পেয়ে ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। হাসপাতাল সুপারের কার্যালয়ের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। বিক্ষোভ চলাকালীন সুপারের কার্যালয়ও ভাঙচুর করা হয়। সেখানে নিরাপত্তারক্ষীদের মারধর করা হয়। হাসপাতাল চত্বরে তুমুল উত্তেজনা ছড়ায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 4 =