পুজোয় রোজই বৃষ্টি হবে কলকাতায়, উত্তর ও দক্ষিণবঙ্গেও একই পূর্বাভাস

কলকাতা : বৃষ্টি পিছু ছাড়ছেই না, সারাদিনই আংশিক মেঘলা থাকছে আকাশ। মাঝেমধ্যেই আকাশ কালো করে এসে বৃষ্টি নামছে। পুজোয় রোজই বৃষ্টি হবে কলকাতায়, উত্তর ও দক্ষিণবঙ্গের জন্যও রয়েছে একই পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, ১০ অক্টোবর, সপ্তমী পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে জেলার কিছু অংশে বৃষ্টি হতে পারে। ১১ অক্টোবর, অষ্টম-নবমীতে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের কিছু অংশে হালকা ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের বাকি জেলার দু’-এক জায়গায় ওই দিন হালকা বৃষ্টি হতে পারে। আগামী শনিবার, দশমীর দিন দক্ষিণবঙ্গের সব জেলার দু’-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী রবিবার, একাদশীতে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলিতেও বৃষ্টি প্রত্যাশিত।

উত্তরবঙ্গেও আগামী ২৪ ঘণ্টায় সব জেলার কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার, সপ্তমীতে দার্জিলিং, কালিম্পঙের কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ওই দিন উত্তরবঙ্গের বাকি জেলাগুলির দু’-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার, অষ্টমী-নবমীতে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এরপর শনিবার, দশমী এবং রবিবার, একাদশীতে দার্জিলিং, কালিম্পঙের কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। অর্থাৎ পুজোয় মোটামুটি বৃষ্টি পিছু ছাড়ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − four =