আর জি কর হাসপাতালে কাউন্সিলের বৈঠক, বাইরে স্লোগান ডাক্তারি পড়ুয়াদের

কলকাতা : শনিবার দুপুরে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্ল্যাটিনাম জুবিলি ভবনে বসে কাউন্সিলের বৈঠক। যে ঘরে বৈঠক চলে, তার বাইরে বসে স্লোগান দেন ডাক্তারি পড়ুয়া, জুনিয়র ডাক্তারেরা।

প্রতিবাদীদের দাবি, হাসপাতালে ‘হুমকি সংস্কৃতি’-তে অভিযুক্তদের অবিলম্বে শাস্তি দিতে হবে। ইতিমধ্যে ‘হুমকি সংস্কৃতি’-তে অভিযুক্ত ৫৯ জনের সঙ্গে তদন্ত কমিটির সদস্যেরা কথা বলেছেন। তার পরেও কেন এত দিন কাউকে শাস্তি দেওয়া হয়নি, সেই প্রশ্নও তোলেন তাঁরা।

শনিবার দুপুরে আর জি কর হাসপাতালে কাউন্সিলের বৈঠকে বসেন কর্তৃপক্ষ থেকে ডাক্তার, ইন্টার্নদের প্রতিনিধিরা। সূত্রের খবর, আর জি কর-কাণ্ডের আবহে হাসপাতালে ‘হুমকি সংস্কৃতি’ চলার যে অভিযোগ উঠেছে, বৈঠকে তা নিয়েও আলোচনা হয়। প্রতিবাদী জুনিয়র ডাক্তার, ইন্টার্ন, ডাক্তারি পড়ুয়াদের দাবি, ‘হুমকি সংস্কৃতি’-তে অভিযুক্তদের শাস্তি দিতে হবে।

হাসপাতালে ‘হুমকি সংস্কৃতি’-র অভিযোগ নিয়ে তদন্তের জন্য কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যেরা অভিযুক্ত, অভিযোগকারী এবং সাক্ষীদের সঙ্গে কথা বলেছেন। আন্দোলনকারীদের দাবি, এর পরেও কেন অভিযুক্তদের শাস্তি দেওয়া হচ্ছে না। যাঁদের বিরুদ্ধে প্রচুর অভিযোগ রয়েছে, অন্তত তাঁদের শাস্তি দেওয়া হোক বলে দাবি আন্দোলনকারী চিকিৎসকদের। এই দাবিতেই বৈঠক যে ঘরে হয়, তা ঘেরাও করে স্লোগান দেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − four =