ইভান, রোকার সঙ্গে অস্কারের খোঁজেও ইস্টবেঙ্গল !

ইস্টবেঙ্গলের নতুন কোচ কে? একগুচ্ছ নাম ভাসছে। ইভান ভুকোমানোভিচ, সিমন গ্রেসনসহ আন্তোনিও লোপেজ হাবাসের নামও ভাসছে ময়দানে। হাবাসকে ছাড়বে না ইন্টার কাশী। আগেই জানিয়ে দিয়েছে। আরও বেশ কয়েকজন কোচের সঙ্গে কথা বললেও এখনও ফাইনাল কিছু হয়নি। কেরালা ব্লাস্টার্সের প্রাক্তন কোচ ইভান ভুকোমানোভিচ অবশ্যই সেই দৌড়ে প্রবল ভাবে আছেন। একইসঙ্গে সেই দৌড়ে আছেন ভারতীয় ফুটবলে সাফল্যের সঙ্গে কোচিং করিয়ে যাওয়া আলবার্তো রোকাও। দিমিত্রিয়স ডায়ামান্টাকোস, জিকসন সিংরা তাঁর কোচিংয়ে খেলেছেন। ইস্টবেঙ্গলের কোচের হটসিটে প্রবল ভাবে উঠে এল বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজোর নাম।

অস্কার ব্রুজোর ভারতে কোচিং করানোর অভিজ্ঞতা আছে। বাংলাদেশ ফুটবলে অস্কার ব্রুজো বেশ সাফল্য পেয়েছেন। তাঁকেই আনার চেষ্টায় এখন ইস্টবেঙ্গল। সূত্রের খবর, সব ঠিকঠাক চললে চলতি সপ্তাহেই হয়তো চুক্তি পাকা হয়ে যেতে পারে। পাশাপাশি দিমাস দেলগাডো, কার্লোস জিমিনেজদের সঙ্গেও গোল্ডেন হ্যান্ডশেক সেরে ফেলতে পারেন কর্তারা।

আইএসএলে ইস্টবেঙ্গলের হারের হ্যাটট্রিকের পর কার্লেস কুয়াদ্রাত পদত্যাগ করেছেন। লাল-হলুদ সমর্থকদের কাছে একসময় কার্লেস ছিলেন ম্যাজিশিয়ান। সেই তিনিই দলকে সাফল্য এনে দিতে না পারার ফলে ভিলেন বনে যান। উত্তপ্ত পরিস্থিতিতে তিনি দল ছেড়েছেন। আর তিনি লাল-হলুদ শিবির ছাড়ার পর বিনো জর্জ দলের অন্তর্র্বতীকালীন কোচের দায়িত্ব সামলাচ্ছেন।

হেড কোচ নিয়োগে বেশি দেরি করতে চায় না ইস্টবেঙ্গল। যে কারণে পাকাপাকিভাবে কার্লেসের ফেলে যাওয়া হটসিট পূরণের খোঁজে নেমে পড়েছে টিম। এরই মাঝে শনিবার জামশেদপুরের বিরুদ্ধে ইন্ডিয়ান সুপার লিগে ইস্টবেঙ্গলের ম্যাচ। জামশেদপুরের কোচ খালিদ জামিল। অতীতে ইস্টবেঙ্গলে তিনি কোচিং করিয়েছেন। ফলে লাল-হলুদের প্রাক্তন হেড স্যার জামশেদপুরের হয়ে কোন কৌশল ব্যবহার করেন, সেদিকে বিশেষ নজর থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + one =