মাওবাদী যোগের অভিযোগে তল্লাশি অভিযান, এনআইএ-র আতশকাচে দুই নারী

কলকাতা : মাওবাদী সংগঠনের সঙ্গে যোগসাজশের অভিযোগে দুই নারীর বিরুদ্ধে তদন্তে নামল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। মঙ্গলবার সকাল থেকে আসানসোলের ডিসেরগড় ও উত্তর ২৪ পরগনার পানিহাটিতে এনআইএ এবং রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ) যৌথ তল্লাশি অভিযান চালায়।

তদন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে, সুদীপ্তা পাল এবং শিপ্রা চক্রবর্তী নামে দুই মহিলার বিরুদ্ধে ছত্তিশগড়ের মাওবাদীদের সঙ্গে যোগাযোগ রাখার অভিযোগ উঠেছে। প্রাথমিকভাবে জানা গেছে, তাঁরা আসানসোলে একসময় একটি বাড়ি ভাড়া নিয়ে থাকতেন। পাঁচ বছর আগে শিপ্রা পানিহাটি ফিরে গেলেও সুদীপ্তা আসানসোলের ডিসেরগড় এলাকায় বসবাস করছিলেন। এই তল্লাশি অভিযানের উদ্দেশ্য তাঁদের মাওবাদী যোগাযোগের সত্যতা যাচাই করা।

স্থানীয় সূত্রে খবর, সুদীপ্তা ও শিপ্রা সামাজিক কাজকর্মের সঙ্গে যুক্ত ছিলেন এবং শ্রমিকদের অধিকারের জন্য আন্দোলন করতেন। তাঁদের “মজদুর অধিকার” নামে একটি সংগঠন রয়েছে, যা কয়লাখনির শ্রমিকদের দাবিদাওয়া নিয়ে আন্দোলন চালায়। যদিও এনআইএ-র দাবি, তাঁদের কর্মকাণ্ডের আড়ালে মাওবাদী সংগঠনের সঙ্গে নিয়মিত যোগাযোগ বজায় রাখতেন এই দুই নারী।

মঙ্গলবার পানিহাটির পল্লীশ্রী এলাকায় শিপ্রার বাড়িতেও তল্লাশি চালায় এনআইএ। প্রথমে বাড়ির দরজা না খুললে পাঁচিল টপকে ভিতরে প্রবেশ করে তদন্তকারীরা এবং শিপ্রাকে জিজ্ঞাসাবাদ শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + two =