ইরানে মোহনবাগানের খেলতে যাওয়া নিয়ে অনিশ্চয়তা

ইরানে মোহনবাগানের খেলতে যাওয়া নিয়ে আচমকাই জটিলতা। ২ অক্টোবর এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু এর ম্যাচে ইরানের ট্রাক্টর এফসির মুখোমুখি হওয়ার কথা ছিল মোহনবাগান। ইরান জুড়ে এখন যুদ্ধের আবহ। সেখানে অস্থির পরিস্থিতি। ইজরায়েলি হানায় নিহত হয়েছেন হিজবুল্লাহ প্রধান। ৫ দিনের শোক জারি করা হয়েছে ইরানে। এই অবস্থায় সে দেশে মোহনবাগানের খেলতে যাওয়া নিয়ে সংশয়ের মেঘ।

ভারতের বিদেশমন্ত্রক এবং এএফসির সঙ্গে যোগাযোগ রাখছে মোহনবাগান। তাদের তরফ থেকে সবুজ সংকেত মিললেই ইরানে খেলতে যাবে সবুজ-মেরুন। বেঙ্গালুরু থেকে সোজা ইরান যাওয়ার কথা থাকলেও আপাতত কলকাতা ফিরে আসছেন শুভাশিসরা।

এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু এর ম্যাচে এর আগে ১৮ সেপ্টেম্বর তাজিকিস্তানের এফসি রাভশনের বিরুদ্ধে খেলেছিল। ওই ম্যাচ গোলশূন্য ড্র হয়েছিল। আপাতত এএফসি কাপের গ্রুপ-এর পয়েন্ট টেবলের ৩ নম্বরে রয়েছে মোহনবাগান। এ গ্রুপের পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে ট্রাক্টর এফসি। ঝুলিতে ইরানের ক্লাবের ৩ পয়েন্ট রয়েছে। আর মোহনবাগানের ১ পয়েন্ট।

এএফসি কাপে মোহনবাগান কতদূর যাবে, তা এখনই বলা যাচ্ছে না। তবে ইন্ডিয়ান সুপার লিগে সবুজ-মেরুন শিবির হারের মুখ দেখল। উল্লেখ্য, শনি-রাতে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ৩-০ ব্যবধানে হেরেছে মোহনবাগান। এ বারের আইএসএলে আপাতত ৩ ম্যাচ খেলেছেন দিমিত্রিরা। তাতে জয় ১টি, হার ১টি ও ড্র ১টি। পয়েন্ট টেবলের ৬ নম্বরে মোহনবাগান। আর খাতায় পয়েন্ট ৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 2 =