তিলজলায় ৭ বছরের শিশুকে যৌন নির্যাতন ও খুনে ফাঁসির সাজা

কলকাতা : তিলজলায় সাত বছরের শিশুকে যৌন নির্যাতন ও খুনের মামলায় ফাঁসির সাজা ঘোষণা। ফাঁসির সাজা ঘোষণা করলেন আলিপুর আদালতের বিচারক। আলিপুরের বিশেষ পস্কো আদালতের বিচারক সুদীপ্ত ভট্টাচার্য বলেন, “এটা বিরলের মধ্যে বিরলতম অপরাধ। অমানবিক অত্যাচার চালানো হয়েছে। নিজেকে বাঁচানোর ক্ষমতা ছিল না শিশুটির।” ২০২৩-র ২৬ মার্চ ওই ঘটনা ঘটে। খুনের পর উত্তপ্ত হয়ে ওঠে এলাকা।

ধৃত অশোক শাহকে একদিন আগেই বিভিন্ন ধারায় দোষী সাব্যস্ত করে আদালত। অপহরণ, তথ্যপ্রমাণ লোপাট, ধর্ষণ ও খুন সব ধারাতেই দোষী সাব্যস্ত হন অপরাধী। ফাঁসি দেওয়া হয় খুনের মামলায়। যে নৃশংসতার সঙ্গে শিশুটিকে খুন করেন তিনি, তা বিরলতম ঘটনা বলে মত আদালতের। শিশুটির উপর অমানবিক অত্যাচার চালানো হয়েছে বলে জানান বিচারপতি।

২০২৩ সালের ২৬ মার্চ পার্ক সার্কাস-সহ সংলগ্ন এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। জানা যায়, তিলজলা এলাকায়, সাত বছরের একটি শিশু আবাসনের নীচে কর্পোরেশনের গাড়িতে আবর্জনা ফেলতে গিয়ে নিখোঁজ হয়ে যায়। কোনও ভাবেই তার খোঁজ পাওয়া যাচ্ছিল না। সেই ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। হামলা হয় পুলিশের গাড়িতেও। কলকাতা পুলিশের গোয়েন্দা এবং তিলজলা থানার পুলিশ মিলে তদন্ত শুরু করে।

তদন্তে উঠে আসে, আবর্জনা ফেলে উঠে আসার সময় প্রতিবেশী ব্যক্তি শিশুটিকে হাত ধরে টেনে ঘরে ঢুকিয়ে নেন। এর পর হাতুড়ি দিয়ে আঘাত করা হয় তাকে। মারধরও করা হয়। মৃত্যু নিশ্চিত করতে এর পর শ্বাসরোধ করে খুন করা হয় শিশুটিকে। অভিযুক্ত ওই প্রতিবেশী পেশায় ডেলিভারি ম্যান বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =