ফুচকা খেয়ে অসুস্থ ৭০ জন গ্রামবাসী, এলাকায় চাঞ্চল্য

ফুচকা খেয়ে ডায়রিয়াতে আক্রান্ত  শিশু, মহিলা, পুরুষ সহ প্রায় ৭০ জন। হাসপাতালে ভর্তি ১০ এর অধিক। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমা হাড়োয়া থানার সোনাপুকুর শংকরপুর গ্রাম পঞ্চায়েতের নোয়াপাড়া গ্রামে। ঘটনাকে কেন্দ্রকরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার তদন্তে হাড়োয়া থানায় পুলিশ। এলাকায় বসানো হয়েছে মেডিক্যাল ক্যাম্প।

স্থানীয় বাসিন্দাদের দাবি, গত রবিবার ও সোমবার এই দুইদিন গ্রামেই আসে একটি ফুচকাওয়ালা। তার থেকে ফুচকা কিনে খায় গ্রামের পুরুষ মহিলা এবং শিশুরা। দুদিন ধরে অল্প অল্প অসুস্থ হচ্ছিলেন তাদের আনেকেই। সোমবার ও মঙ্গলবার তাদের গায়ের তাপমাত্রা বৃদ্ধি পায়, সঙ্গে মাথার যন্ত্রণা, বমি, পেট খারাপ। সোমবার রাতে থেকে হাড়োয়া গ্রামীণ হাসপাতাল ১০ জনের বেশি  চিকিৎসাধীন রয়েছেন। এছাড়াও গ্রাম এবং অন্যান্য জায়গা থেকেও চিকিৎসা করাচ্ছেন গ্রামের বাকিরা। সব মিলিয়ে গ্রামবাসীরা জানাচ্ছেন প্রায় ৬০ থেকে ৭০ জন অসুস্থ হয়েছে মূলত তাদের সমস্যা হচ্ছে বমি এবং জ্বর।

হাড়োয়া গ্রামীণ হাসপাতালে কর্মরত চিকিৎসক সৌমিত্র পাইক জানিয়েছেন, আপাতত ১০ জন চিকিৎসাধীন রয়েছেন হাড়োয়া গ্রামীণ হাসপাতালে। সকাল থেকে আউটডোরে অনেকেই চিকিৎসা করাতে আসছেন।

ঘটনার তদন্ত শুরু করেছে হাড়োয়া থানার পুলিশ। ফুচকা খাওয়ার পর অসুস্থ হয়ে পড়ল না অন্য কোনও খাবার থেকে ফুড পয়জেন, নাকি ফুচকার জল থেকে বিষক্রিয়া কারণে ডায়রিয়া আক্রান্ত হয়েছেন কিনা  সবটাই  খতিয়ে দেখছে হাড়োয়া থানার পুলিশ ও স্বাস্থ্য দপ্তর। ইতিমধ্যেই গ্রামের মধ্যে একটি মেডিক্যাল ক্যাম্প বসানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × one =