জামিনে মুক্তি পেলেন ডিওয়াইএফআই নেতা কলতান দাশগুপ্ত

কলকাতা : কলকাতা হাইকোর্টের নির্দেশে জামিনে মুক্তি পেয়েছেন ডিওয়াইএফআই (ডেমোক্রেটিক ইয়ুথ ফেডারেশন অফ ইন্ডিয়া) নেতা কলতান দাশগুপ্ত। ভাইরাল অডিয়োকাণ্ডে গ্রেফতার হন ডিওয়াইএফআই নেতা কলতান। বৃহস্পতিবারই কলকাতা হাইকোর্ট কলতানের জামিন মঞ্জুর করেন। শুক্রবার লকআপ থেকে মুক্তি পেলেন ডিওয়াইএফআই নেতা। কলতানকে মালা, লাল আবিরে বরণ করেন বাম যুবনেতৃত্ব।

কলতান দাশগুপ্ত বলেন, “এই সরকার যে ষড়যন্ত্র করবে সেটা তো জানা কথাই। আসল ষড়যন্ত্রটা ৮ আগস্ট রাত্রিবেলা তিলোত্তমার সঙ্গে হয়েছিল। সেই ষড়যন্ত্রের বিচার যতদিন না হচ্ছে আমাদের লড়াই ততদিন অবধি জারি থাকবে।” কলতান বলেন, রাস্তায় থেকেই লড়াই চালিয়ে যাবেন তাঁরা। সে লড়াই আরও তীব্র হবে।

এদিন বিধাননগর নিম্ন আদালত চত্বরে স্লোগান ওঠে, ‘তিলোত্তমা হারে না, কলতান থামে না।’ এদিন আদালত চত্বরে ছিলেন মীনাক্ষী মুখোপাধ্যায়, সৃজন ভট্টাচার্যরাও। ভাইরাল অডিয়োকাণ্ডে বিধাননগর কমিশনারেটের ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানা গ্রেফতার করে। তারপর পুলিশ হেফাজতে চেয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়।

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট কলতান দাশগুপ্তকে জামিন দেয়। জানিয়ে দেয় আদালতের অনুমতি ছাড়া কলতানকে গ্রেফতার করা যাবে না। কিসের ভিত্তিতে কলতানকে গ্রেফতার করা হয়েছিল, তাও জানতে চায় আদালত। এদিকে বৃহস্পতিবার হাইকোর্টে জামিনের পর শুক্রবার বিধাননগরে নিম্ন আদালতে বেল বন্ডে সই করে, জামিনের কাগজপত্রে সই করে কলতানকে ছাড়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 12 =