তৃতীয়বার ফরাসি লিগে সেরা এমবাপ্পে, রিয়ালের সঙ্গে চুক্তি প্রায় চূড়ান্ত

প্যারিস সেন্ট-জার্মেইনের তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে তার কেরিয়ারে তৃতীয়বারের মতো ফরাসি ফুটবল লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন। এমবাপ্পে এই মরশুমে ২৫ টি গোল করে পিএসজিকে ফরাসি লিগে ১ চ্যাম্পিয়ন করতে উল্লেখযোগ্য অবদান রেখেছেন। তিনি প্রতিযোগিতায় মোট ৩৬ টি গোল করেছেন। ২৩ বছর বয়সী ফরাসি তারকা গত বছরও এই পুরস্কার জিতেছিলেন। তখন তিনি তার কেরিয়ারের সবচেয়ে বেশি ৪২ টি গোল করেছিলেন।

একই সঙ্গে ২০১৯ সালেও জিতেছিলেন লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার। করোনা মহামারীর কারণে ২০২০ সালে এই পুরস্কারের আয়োজন করা হয়নি। অন্যদিকে রিয়াল মাদ্রিদে এমবাপ্পে ভবিষ্যৎ প্রায় নিশ্চিত। পিএসজির সঙ্গে এমবাপ্পের চুক্তির মেয়াদ আগামী মাসে শেষ হচ্ছে। এরপরই তিনি রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন। চুক্তির কাজও প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে। এমবাপ্পে পাঁচ বছর আগে ১৮৭ মিলিয়ন ডলারে পিএসজিতে যোগ দিয়েছিলেন। এরপর থেকে ক্লাবের হয়ে ১৬৮ টি গোল করেছেন। ক্লাবের ইতিহাসে যা দ্বিতীয় সর্বোচ্চ স্কোর।

এর আগে এডিনসন কাভানি পিএসজি -এর হয়ে ২০০ টি গোল করেছিলেন। কাভানিকে ছাড়িয়ে যেতে চালে এমবাপ্পেকে পিএসজিতে থাকতে হবে। এই কথা শুনে এমবাপ্পে হেসে উত্তর দেন যে, তিনি উন্নতি করতে চান। তবে সেরা তিনে থাকতে পেরে আনন্দ প্রকাশ করেছেন তিনি। এমবাপ্পে ১৫৫ টি গোল করে পিএসজির জালাটান ইব্রাহিমোভিচের পিছনে দ্বিতীয় স্থানে রয়েছেন। পুরস্কার জেতার পর এমবাপ্পে বলেন, “এখানে থাকাটা সব সময়ই সম্মানের। টানা তৃতীয়বারের মতো পুরস্কার জেতা অবিশ্বাস্য।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 4 =