অবস্থান মঞ্চে মুখ্যমন্ত্রী, শুভেন্দুর মন্তব্য পুরোটাই দ্বিচারিতা

কলকাতা : শনিবার দুপুরে আচমকা স্বাস্থ্যভবনে ডাক্তারদের অবস্থান মঞ্চে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী মনে করছেন, এটা পুরোটাই দ্বিচারিতা।

মমতা বন্দ্যোপাধ্যায় ডাক্তারদের বিক্ষোভ মঞ্চে দাঁড়িয়ে মন্তব্য করেছেন, তাঁরা যেভাবে রাতের পর রাত ঘুমোতে পারছেন না, মুখ্যমন্ত্রী হিসেবে তিনিও পারছেন না। কারণ তাঁদের জন্য তাঁর চিন্তা হচ্ছে। এই প্রেক্ষিতে শুভেন্দুবাবুর দাবি, নাটক করছেন মমতা! তিনি আদতে ভাল মানুষ সাজার চেষ্টা করছেন ডাক্তারদের সামনে এবং তাঁদের সহানুভূতি নিতে চাইছেন।

শুভেন্দুবাবুর কথায়, ”ডাক্তারদের সঙ্গে বৈঠকের লাইভস্ট্রিমিং হলে তাঁর সমস্যা, এদিকে আজ মুখ্যমন্ত্রী সরাসরি ডাক্তারদের মঞ্চে চলে গিয়ে একতরফাভাবে ভাষণ দিয়ে এলেন। এটায় কোনও সমস্যা হল না।” বিজেপি বিধায়কের দাবি, আসলে নিজের ব্যক্তিগত স্বার্থে এই কাজ করেছেন মুখ্যমন্ত্রী।

শুভেন্দু অধিকারীর স্পষ্ট অভিযোগ, জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক করতে চাওয়ার শুধু নাটক করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান উঠলেই বিষয়টি সিবিআই-এর দিকে ঘোরাতে চাইছেন। নিরাপত্তা সুনিশ্চিত নয় এমন জেনেও তিনি অবস্থান মঞ্চে এসেছেন বলে দাবি করেছেন অথচ তাঁর পাশেই দাঁড়িয়ে রয়েছেন রাজ্য পুলিশের ডিজি! আর কত নিরাপত্তা চান মুখ্যমন্ত্রী, প্রশ্ন তুলেছেন বিজেপি বিধায়ক।

জুনিয়র ডাক্তারদের ধর্না মঞ্চে এসে নিজের সেই ২৬ দিনের ধর্নার কথাও উল্লেখ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছেন, তাঁর অবস্থান বিক্ষোভের সময়ে কেউ দেখা করতে আসেননি এভাবে। এই বিষয়েও মমতাকে খোঁচা দিয়েছেন শুভেন্দু অধিকারী।

শুভেন্দুবাবু বলেছেন, ”মুখ্যমন্ত্রী, আপনার ২৬ দিনের ধর্না কতটা আসল ছিল তা সকলেই জেনে গেছে। আপনি সত্যিই যদি নিজের ভাবমূর্তি বদলাতে চান তাহলে এখনই পদত্যাগ করুন।” মুখ্যমন্ত্রী হিসেবে না করলেও অন্তত স্বাস্থ্যমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে তাঁকে পদত্যাগের ‘পরামর্শ’ দিয়েছেন শুভেন্দুবাবু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × five =