আর জি কর হাসপাতালের ৫১ জন চিকিৎসকের বিরুদ্ধে নোটিস, তদন্ত কমিটির সামনে হাজিরার নির্দেশ

কলকাতা : আর জি কর হাসপাতালের ৫১ জন চিকিৎসকের বিরুদ্ধে নোটিস জারি করল হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁদের আগামী ১১ সেপ্টেম্বর এনকোয়ারি কমিটি তথা অনুসন্ধান কমিটির সামনে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। নোটিসে আরও বলা হয়েছে, ওই ৫১ জন চিকিৎসক হাসপাতাল ক্যাম্পাসে কমিটির অনুমতি ছাড়া প্রবেশ করতে পারবেন না।

নোটিস অনুসারে, সোমবার হাসপাতালে স্পেশাল কাউন্সিলের একটি বৈঠক অনুষ্ঠিত হয়, যেখানে চিকিৎসক ও ছাত্রদের একাংশের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষের মতে, ওই চিকিৎসক ও ছাত্রদের আচরণ হাসপাতালের গণতান্ত্রিক পরিবেশ রক্ষার পক্ষে অনুকূল নয় এবং তাঁরা আতঙ্কের পরিবেশ তৈরি করছেন বলে অভিযোগ ওঠে। এই কারণেই ৫১ জন চিকিৎসককে এনকোয়ারি কমিটির সামনে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষের দেওয়া নোটিসে দেখা যাচ্ছে, ৫১ জনের মধ্যে ২০ জন হাউজ স্টাফ, দুজন সিনিয়র রেসিডেন্ট, একজন রিসার্চ সায়েন্টিস্ট এবং ১১ জন ইন্টার্ন রয়েছেন। একই নোটিসে উল্লেখ করা হয়েছে, এই ৫১ জন চিকিৎসক আপাতত হাসপাতালের মধ্যে কোনও কার্যকলাপে অংশ নিতে পারবেন না। শুধুমাত্র এনকোয়ারি কমিটি ডাকলে তবেই তাঁরা হাসপাতালে প্রবেশ করতে পারবেন, অন্যথায় তাঁদের জন্য ক্যাম্পাসে প্রবেশেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =