চিনকে তিন, জাপানকে পাঁচ! হকিতে জোড়া জয় ভারতের

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে চ্যাম্পিয়নের মতোই খেলছে ভারত। এর আগের সংস্করণ হয়েছিল ভারতের মাটিতেই। চেন্নাইতে অনবদ্য পারফর্ম করে চ্যাম্পিয়ন হয়েছিল ভারতীয় পুরুষ হকি দল। তার আগে টোকিও অলিম্পিকে ৪১ বছরের খরা কাটিয়ে ব্রোঞ্জ এনেছিল ভারত। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে ধারাবাহিকতা বজায় রাখে। এ বার প্যারিস অলিম্পিকেও ব্রোঞ্জ এনেছে ভারতীয় হকি দল। অলিম্পিকের মঞ্চে টানা দ্বিতীয় বার ট্রফি, আত্মবিশ্বাসে ভরপুর হরমনপ্রীতরা। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে যেন সেই আত্মবিশ্বাসটাই ধরা পড়ছে। টানা দ্বিতীয় ম্যাচে জয় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারতের।

এ বারের এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হচ্ছে চিনে। উদ্বোধনী ম্যাচে আয়োজক চিনকে তিন গোল দিয়েছিল ভারত। এ দিন দ্বিতীয় ম্যাচে জাপানকে পাঁচ গোল। শেষ অবধি ৫-১ ব্যবধানে জয়। দু-ম্যাচে ছয় পয়েন্ট। টেবলের শীর্ষেই রয়েছে ভারত। প্রথম ম্যাচেও গোল করেছিলেন, দ্বিতীয় ম্যাচে গোলের খাতা খুললেন সুখজিৎ। তিনি জোড়া গোল করেন।

জাপানের বিরুদ্ধে প্রথম কোয়ার্টারেই জোড়া গোল করে ভারত। সুখজিৎ এবং অভিষেক পরপর গোল করেন। দ্বিতীয় কোয়ার্টারে স্কোরলাইন ৩-০ করেন সঞ্জয়। তৃতীয় কোয়ার্টারে একটি গোল শোধ করে জাপান। তাতে অবশ্য কোনও বিশাল পার্থক্য হয়নি। উল্টে শেষ কোয়ার্টারে সুখজিৎ এবং উত্তম সিংয়ের গোলে ভারতের পক্ষে স্কোরলাইন ৫-১ হয়। বিশ্ব ক্রমতালিকায় ভারত রয়েছে পঞ্চম স্থানে, জাপান ১৫ নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 20 =