উত্তর ২৪ পরগনায় শ্রাদ্ধের নিমন্ত্রণ খেয়ে ডায়রিয়ায় আক্রান্ত শতাধিক, হাসপাতালে চিকিৎসাধীন

স্বরূপনগর : উত্তর ২৪ পরগনার বসিরহাট মহকুমার স্বরূপনগরের শাড়াপুল নির্মাণ গ্রাম পঞ্চায়েতের কাটাবাগান এলাকায় এক শ্রাদ্ধ অনুষ্ঠানে নিমন্ত্রণ খেয়ে ডায়রিয়ায় আক্রান্ত হয়েছেন শতাধিক মানুষ। রবিবার রাতে এলাকার সুব্রত মণ্ডলের বাড়িতে আয়োজিত শ্রাদ্ধের অনুষ্ঠানে প্রায় তিন শতাধিক মানুষ খাওয়া-দাওয়া করেন।

এরপর থেকেই অনেকে ডায়রিয়ার উপসর্গ নিয়ে শাড়াপুল গ্রামীণ হাসপাতালে ভর্তি হন। এ পর্যন্ত হাসপাতালে প্রায় ৪০ জন চিকিৎসাধীন রয়েছেন, যাদের মধ্যে শিশুরা এবং মহিলারাও রয়েছেন।

ডায়রিয়ার উপসর্গ নিয়ে আক্রান্তদের মধ্যে অনেকেই জানিয়েছেন, শ্রাদ্ধ অনুষ্ঠান থেকে খাওয়া-দাওয়া করে বাড়ি ফিরে আসার পরই পাতলা পায়খানা, বমি ভাব, গা ব্যথা এবং জ্বরে আক্রান্ত হন। তবে এখনও পর্যন্ত এলাকায় কোনও মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়নি, যা নিয়ে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে।

সোমবার শাড়াপুল গ্রামীণ হাসপাতালের চিকিৎসক রাশেদ আলী জানিয়েছেন, “ডায়রিয়ায় আক্রান্তদের মধ্যে বেশিরভাগেরই অবস্থা স্থিতিশীল, তবে কিছুজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।” স্থানীয় স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে এবং দ্রুত মেডিকেল ক্যাম্প স্থাপন করা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − nine =