৩টি বন্দে ভারত ট্রেনের সূচনা করলেন প্রধানমন্ত্রী, বললেন বিকাশ যাত্রায় যুক্ত হল নতুন অধ্যায়

নয়াদিল্লি : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার ৩টি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের যাত্রার সূচনা করেছেন। দুপুরে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে মেরঠ-লখনউ, মাদুরাই-বেঙ্গালুরু এবং চেন্নাই-নাগেরকয়েল এই তিনটি রুটের বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের যাত্রা শুরুর সংকেত দিয়েছেন তিনি। মেক ইন ইন্ডিয়া এবং আত্মনির্ভর ভারত গঠনের স্বপ্ন বাস্তবায়নে এই নতুন তিনটি ট্রেন উত্তর প্রদেশ, তামিলনাড়ু ও কর্ণাটক এই তিন রাজ্যের মানুষের সামনে বিশ্ব মানের সফর, গতি ও স্বাচ্ছন্দ্যের সুযোগ এনে দেবে।

৩টি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের যাত্রার সূচনা করার পর প্রধানমন্ত্রী মোদী বলেছেন, “আজ উত্তর থেকে দক্ষিণে দেশের বিকাশ যাত্রায় একটি নতুন অধ্যায় যুক্ত হচ্ছে, আজ থেকে মেরঠ-লখনউ, মাদুরাই-বেঙ্গালুরু এবং চেন্নাই-নাগেরকয়েলের মধ্যে বন্দে ভারত ট্রেন পরিষেবা শুরু হচ্ছে। এই সম্প্রসারণ আমাদের বিকশিত ভারত-এর দৃষ্টিভঙ্গিতে নিয়ে যাচ্ছে…এই তিনটি নতুন বন্দে ভারত ট্রেন গুরুত্বপূর্ণ এবং ঐতিহাসিক শহরগুলিকে সংযুক্ত করবে…মন্দির শহর মাদুরাই এখন আইটি শহর বেঙ্গালুরুর সঙ্গে সংযুক্ত হবে।”

প্রধানমন্ত্রী মোদী আরও বলেছেন, “বিকশিত ভারতের লক্ষ্য অর্জনের জন্য, দক্ষিণের রাজ্যগুলির দ্রুত উন্নয়ন অত্যন্ত গুরুত্বপূর্ণ। দক্ষিণ ভারতে প্রচুর প্রতিভা, বিপুল সম্পদ এবং সুযোগ রয়েছে। তাই, তামিলনাড়ু এবং কর্ণাটক সহ সমগ্র দক্ষিণের উন্নয়ন আমাদের সরকারের জন্য অগ্রাধিকার।” প্রধানমন্ত্রীর কথায়, “এখন উত্তর প্রদেশ এবং বিশেষত পশ্চিম উত্তর প্রদেশের লোকজন মেরঠ-লখনউ রুটে বন্দে ভারত ট্রেনের মাধ্যমে সুসংবাদ পেয়েছেন। মেরঠ এবং পশ্চিম উত্তর প্রদেশ বিপ্লবের ভূমি। এই অঞ্চল উন্নয়নের এক নতুন বিপ্লবের সাক্ষী হল। বন্দে ভারত আধুনিক ভারতীয় রেলের নতুন মুখ। উচ্চ-গতির ট্রেনের আবির্ভাব মানুষকে তাঁদের ব্যবসা, কর্মসংস্থান এবং নিজেদের স্বপ্ন সম্প্রসারণ করার আত্মবিশ্বাস দেয়। এখন সমগ্র দেশে ১০২টি বন্দে ভারত রেল পরিষেবা চলছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 8 =