থমাস কাপ বিজয়ী ভারতীয় ব্যাডমিন্টন দলের প্রশংসায় প্রধানমন্ত্রী, ১ কোটি টাকা আর্থিক পুরস্কার ঘোষণা কেন্দ্রের

লক্ষ্য সেন, কিদাম্বি শ্রীকান্তদের হাত ধরে বিশ্বমঞ্চে জয়জয়কার ভারতের। ইতিহাস গড়ে প্রথমবার থমাস কাপ চ্যাম্পিয়ন ভারতীয় ব্যাডমিন্টন টিম। এমন সাফল্যে উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইট করে দলকে জানালেন অভিনন্দন। এদিকে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী ঘোষণা করলেন বিরাট অঙ্কের আর্থিক পুরস্কার।

টুর্নামেন্টের ৭৩ বছরে প্রথমবার ফাইনালে উঠেই সোনা জিতে নিল ভারত। ইন্দোনেশিয়াকে ৩-০তে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন হয়ে গেলেন শ্রীকান্তরা। ভারতের সাফল্যের প্রশংসা করে টুইট করেন প্রধানমন্ত্রী মোদি। লেখেন, “আজ ইতিহাস গড়েছে ভারতীয় ব্যাডমিন্টন টিম। গোটা দেশ এই সাফল্যে উচ্ছ্বসিত। গোটা দলকে অনেক অনেক অভিনন্দন এবং আগামী দিনের জন্য শুভেচ্ছা। এই জয় উঠতি খেলোয়াড়দের অনুপ্রেরণা দেবে।”

কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও দলকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেন। সেই সঙ্গে শ্রীকান্তদের জন্য আর্থিক পুরস্কার হিসেবে এক কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেন তিনি। লেখেন, “১৪ বারের চ্যাম্পিয়ন ইন্দোনেশিয়াকে হারিয়ে প্রথমবার থমাস কাপ জিতেছে ভারত। কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছে যে এই সাফল্যের জন্য দলকে ১ কোটি টাকা আর্থিক পুরস্কার দেওয়া হবে।”

ভারতীয় দলের প্রধান কোচ পুলেল্লা গোপীচাঁদ এই জয়কে ১৯৮৩ সালে ভারতের ক্রিকেট বিশ্বকাপ জয়ের থেকেও এগিয়ে রাখছেন। তাঁর কথায়, “ব্যাডমিন্টনের ভাষায় যদি বলি, তাহলে বলব, এই সাফল্য ১৯৮৩ বিশ্বকাপের থেকেও বড়। আমরা এত বড় সাফল্য পাব, কেউই মনে হয় কল্পনা করেনি।” এরপরই যোগ করেন, “শুধু দলের জন্যই নয়, ভারতীয় ক্রীড়াক্ষেত্রের জন্যই আমি আজ অত্যন্ত খুশি। কারণ ক্রিকেটকে সরিয়ে রাখলে অন্য কোনও খেলার দল এই ব্যাডমিন্টন টিমের মতো এতটা শক্তিশালী নয়।” ভারতের ক্রীড়া ইতিহাসে এই দিনটি যে স্বর্ণাক্ষরে লেখা থাকবে, তা বলাই বাহুল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 12 =