সন্দীপ ঘোষকে কেন এখনও গ্রেফতার করতে পারেনি সিবিআই, প্রশ্ন অভিষেকের

কলকাতা : আর জি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে কেন এখনও গ্রেফতার করতে পারেনি সিবিআই? তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা দিবসের মঞ্চ থেকে প্রশ্ন ছুড়লেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আর জি কর কাণ্ডের পর থেকেই আন্দোলনকারীদের একাংশ সন্দীপ ঘোষকে গ্রেফতারের দাবি তুলেছেন। কলকাতা হাইকোর্টের নির্দেশে মামলার তদন্ত করছে সিবিআই। এ দিনের সভায় অভিষেক বলেন, ‘আমরাও দোষীদের শাস্তি চাই। আদালতের নির্দেশে সিবিআই মামলা তদন্ত শুরু করার পর ১৪ দিন পেরিয়ে গিয়েছে। অনেকেই সন্দীপ ঘোষকে গ্রেফতারের দাবি করেছেন। কেন ১৪ দিন পরেও তিনি খুন ও ধর্ষণের মামলায় গ্রেফতার হননি তার জবাব সিবিআইকে দিতে হবে।’

আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ এবং খুনের ঘটনার কিনারা হয়নি এখনও পর্যন্ত। সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায় ছাড়া আর কেউ গ্রেফতারও হয়নি। এই মুহূর্তে রাজনৈতিক ক্ষোভ-বিক্ষোভে তপ্ত হয়ে উঠেছে রাজ্য। বিরোধীদের তরফে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবি উঠছে। সেই আবহে সিবিআই কী করছে, প্রশ্ন তুললেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকও।

অভিষেক জানান, ১৪ অগাস্ট ‘মেয়েদের রাত দখলের’ ডাকে সমর্থন ছিল তাঁদের। সেই লড়াইকে তাঁরা সম্মান জানিয়েছিলেন। যাঁরা রাস্তায় নেমেছিলেন, বাড়িতে থেকেই যাঁরা প্রতিবাদের ডাক দিয়েছিলেন, তাঁরা ধর্ষণমুক্ত সমাজ, দোষীদের কঠোর শাস্তি এবং দ্রুত বিচারের দাবি জানিয়েছিলেন। কিন্তু বর্তমানে যা হচ্ছে, তা শকুনের রাজনীতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =