বন‍ধের বিরোধিতায় মামলা খারিজ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের

কলকাতা : নবান্ন অভিযানে পুলিশি অত্যাচারের অভিযোগ তুলে বুধবার ১২ ঘণ্টার বাংলা বনধের ডাক দিয়েছে বিজেপি। মঙ্গলবারই সাংবাদিক বৈঠক করে বাংলা বনধের ঘোষণা করেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

আর ঠিক তার পরই যোথ সাংবাদিক সম্মেলন করেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, কুণাল ঘোষ ও আরও তৃণমূল দুই নেতা। তাঁরা স্পষ্ট করে দেন, বাংলা বনধ কোনও ভাবেই সমর্থন করছে না রাজ্য সরকার।স্কুল-কলেজ-দোকানপাট সব খোলা রাখার দাবি জানায় সরকার।

এরপর মঙ্গলবার রাতেই বনধের বিরোধিতা করে কলকাতা হাইকোর্টের জনস্বার্থ মামলা দায়ের করেন সঞ্জয় দাস নামে এক আইনজীবী। দ্রুত শুনানির আর্জি জানান তিনি। বুধবারের শুনানিতে প্রধান বিচারপতি কেবল আইনজীবীর নাম শোনা মাত্রই এই মামলাটি খারিজ করে দেন প্রধান বিচারপতি।

প্রধান বিচারপতি মনে করিয়ে দেন, এই আইনজীবীই এর আগে বিচারপতি অমৃতা সিনহার ঘর থেকে ‘পুলিশি নিষ্ক্রিয়তার’ মামলা সরিয়ে নেওয়ার ক্ষেত্রে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন। আদালত সূত্রে জানা যায়, সেক্ষেত্রে বেশ কিছু ভুল তথ্য দিয়েছিলেন ওই আইনজীবী। মামলার শুনানিতে প্রধান বিচারপতির কাছে ভর্ৎসিত হয়েছিলেন তিনি।

এদিন শুরুতেই আইনজীবীর নাম শোনা মাত্রই মামলা খারিজ করে দিয়ে প্রধান বিচারপতি। সঙ্গে আগের মামলাটির ক্ষেত্রে তাঁর ‘অসত্য’ তথ্য দেওয়ার বিষয়টিও স্মরণ করিয়ে দেন ওই আইনজীবীকে। সঙ্গে এদিন ওই আইনজীবীকে ৫০ হাজার টাকা জরিমানা করেন প্রধান বিচারপতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 4 =