আন্দোলনে অনড় আর জি করের ডাক্তাররা, ফের সন্দীপের হাজিরা সিবিআই দফতরে

কলকাতা : কলকাতার আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় সুবিচারের দাবিতে জুনিয়র চিকিৎসকদের আন্দোলন অব্যাহত। বিগত কয়েকদিনের মতো শুক্রবার সকালেও আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতাল চত্বরে সুবিচারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তাররা। ইতিমধ্যেই আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মোতায়েন করা হয়েছে সিআইএসএফ বাহিনী।

এদিকে, তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় শুক্রবার সকালে ফের সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরে হাজিরা দিয়েছেন আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। এদিনও তাঁর হাতে একটি ফাইল ছিল, গাড়ি থেকে নামার পর সাংবাদিকদের কোনও প্রশ্নের উত্তর না দিয়েই তিনি সোজা ঢুকে যান সিবিআই-এর দফতরে।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের বার্তা স্পষ্ট হতেই ১১ দিনের মাথায় কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছেন দিল্লি এইমসের চিকিৎসকরা। এছাড়াও রামমনোহর লোহিয়া, এলএনজেপি হাসপাতাল, মৌলানা আজাদ মেডিকেল কলেজ, লেডি হার্ডিঞ্জ, জিটিবি হাসপাতাল কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছে। অথচ, যে আর জি কর কাণ্ডের জেরে দেশজুড়ে এই কর্মবিরতি, সেই শহর কলকাতাই সাড়া দিল না সুপ্রিম কোর্টের আবেদনে। এইমস একদিকে জানাল, দেশ ও মানুষের পরিষেবার স্বার্থে কাজে ফেরার সিদ্ধান্ত নিচ্ছেন ডাক্তাররা। আর কলকাতার আন্দোলনকারীরা সাফ জানালেন, ঘটনার সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যুক্ত সব অভিযুক্ত গ্রেফতার না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − one =