আর জি কর কাণ্ডে সুপ্রিম কোর্টে ফের শুনানি ৫ সেপ্টেম্বর, জোড়া নির্দেশিকা

নয়াদিল্লি : আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে ধর্ষণ ও খুনের মামলার নিয়ে সুপ্রিম কোর্টে ফের শুনানি হবে আগামী ৫ সেপ্টেম্বর। বৃহস্পতিবার একগুচ্ছ নির্দেশিকা দিয়েছে শীর্ষ আদালত। সুপ্রিম কোর্ট স্বাস্থ্য মন্ত্রকের সচিবকে রাজ্যের মুখ্য সচিব এবং পুলিশের মহাপরিচালকের সঙ্গে কাজে ফিরতে ইচ্ছুক ডাক্তারদের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছে।

সুপ্রিম কোর্ট এও নির্দেশ দিয়েছে, এক সপ্তাহের মধ্যে বৈঠক করতে হবে এবং রাজ্যগুলি দুই সপ্তাহের মধ্যে প্রতিকারমূলক ব্যবস্থা নেবে। এদিকে, আর জি কর মামলায় জোড়া নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার শীর্ষ আদালত জানিয়েছে, সিবিআইকে ফের মুখবন্ধ খামে তদন্তের অগ্রগতি সংক্রান্ত স্টেটাস রিপোর্ট জমা দিতে হবে। রাজ্যকে সুপ্রিম কোর্টের নির্দেশ, চিকিৎসকদের নিরাপত্তায় প্রয়োজনীয় পদক্ষেপ করতে হবে তাদের।

আর জি কর মামলার শুনানিতে চিকিৎসকদের আইনজীবী সুপ্রিম কোর্টে বলেন, “অনেক চিকিৎসকের বিরুদ্ধে পদক্ষেপ করা হয়েছে।” প্রধান বিচারপতি বলেন, “চিকিৎসকরা কাজে যোগ দিন। তাঁদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যাবে না।” চিকিৎসকদের কাছে কাজে ফেরার আবেদন জানান প্রধান বিচারপতি। রাজ্যকে নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × three =