যুবভারতীতে পরিচর্যার অভাব! প্রধান মাঠে অনুশীলনের সুযোগই পেল না ইস্টবেঙ্গল

এএফসির পর্যায়ের ম্যাচ। এশিয়ান চ্যাম্পিয়নস লিগ টু-র প্লে অফের ম্যাচ। এই ধরণের ম্যাচের আগে সচরাচর মূল স্টেডিয়ামে অনুশীলন করার নিয়ম রয়েছে। ম্যাচ ডের আগের দিন দুটো দলই মূল মাঠে অনুশীলন করতে পারবে। এএফসির টুর্নামেন্ট কেন, সারা বিশ্বে বিভিন্ন হাইপ্রোফাইল ম্যাচে এমনই নিয়ম। অথচ যুবভারতী ক্রীড়াঙ্গনের মূল মাঠে অনুশীলন করার সুযোগই পেল না ইস্টবেঙ্গল আর আল্টিন আসির। অনুশীলনের আগের দিনও জানিয়ে দেওয়া হয়, যুবভারতীতে অনুশীলন করবে দুই দল। অথচ মঙ্গলবার দুপুরেই সিদ্ধান্ত বদল।

ইস্টবেঙ্গল অনুশীলন করল রাজারহাটে এআইএফএফের এক্সিলেন্স সেন্টারে। আর আল্টিন আসির অনুশীলন করল যুবভারতী ক্রীড়াঙ্গনের প্র্যাকটিস গ্রাউন্ডে। মূল স্টেডিয়ামের মাঠে অনুশীলন করার সুযোগ পেল না কোনও দলই। তার কারণ যুবভারতী ক্রীড়াঙ্গনের মূল স্টেডিয়ামের মাঠের অবস্থা।

সকাল থেকে শহরে প্রচন্ড বৃষ্টি। বুধবার এশিয়ান চ্যাম্পিয়নস লিগ টু-র প্লে অফ ম্যাচ। তার আগে প্রধান মাঠে দুই দল অনুশীলন করলে তাতে ক্ষতি হওয়ার আশঙ্কা। সূত্রের খবর, ডুরান্ডের একাধিক ম্যাচ হওয়ায় মাঠের অবস্থা ক্রমশ খারাপ হচ্ছে। বৃষ্টির পর অনুশীলন করলে মাঠের অবস্থা আরও খারাপ হতে পারে। জায়গায় জায়গায় গর্ত হয়ে যেতে পারে। ঘাস উঠে যাওয়ার আশঙ্কাও থাকতে পারে। তাই তড়িঘড়ি প্র্যাকটিস ভেনু বদলে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়।

এএফসির মতো টুর্নামেন্টে যুবভারতীর জন্য এই বিজ্ঞাপন মোটেই ভালো নয়। মাঠ পরিচর্যার দায়িত্বে যারা থাকেন তাদের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। যুবভারতী ক্রীড়াঙ্গনে আইএসএলের হোম ম্যাচ আয়োজনের জন্য ম্যাচ পিছু ১৫ লাখ টাকা করে দিতে হয় দুই প্রধানকে। এসবের পরও মাঠের পরিচর্যা ঠিক ভাবে করা হয় না কেন, তা নিয়ে যথারীতি প্রশ্ন উঠতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + 12 =