বিধানসভায় বাংলা ভাগ বিরোধী প্রস্তাব পাঠ শোভনদেবের, তোপ সুকান্তকে

কলকাতা : কথামতো সোমবার বিধানসভায় বাংলা ভাগ বিরোধী প্রস্তাব পাঠ করেন রাজ্যের পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। নাম না করে তিনি আক্রমণ করেন বিজেপির রাজ্য সভাপতি তথা কেন্দ্রীয় মন্ত্রী সুকান্ত মজুমদারকে।

উত্তরবঙ্গের বালুরঘাট কেন্দ্র থেকে দ্বিতীয় বারের জন্য জিতে উত্তর-পূর্ব উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী হয়েছেন সুকান্তবাবু। সম্প্রতি প্রধানমন্ত্রীকে চিঠি লিখে উত্তরবঙ্গের কেন্দ্রীয় প্রকল্পগুলিকে উত্তর-পূর্ব ভারতের প্রকল্পগুলির অন্তর্ভুক্ত করার প্রস্তাব দিয়েছেন তিনি। যা থেকেই নতুন করে বাংলা ভাগ সংক্রান্ত বিতর্কের সূত্রপাত।

সোমবার প্রস্তাবটি বিধানসভায় পেশ করেন রাজ্যের পরিষদীয় মন্ত্রী। নাম না করে তিনি আক্রমণ করেন সুকান্তবাবুকে। প্রস্তাব নিয়ে বিজেপির তরফে প্রথম বক্তব্য রাখেন তপনের বিধায়ক বুধিরাই টুডু। বিধানসভায় তিনি জানান, সুকান্তবাবুর মন্তব্যের অপব্যাখ্যা করা হচ্ছে। সুকান্তবাবু বাংলা ভাগের কথা বলেননি।

অন্যদিকে, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। বাংলা ভাগে উস্কানি দেওয়ার জন্য তিনি বিজেপিকে আক্রমণ করেন। বিজেপি বাংলা ভাগে প্ররোচনা দিচ্ছে, এমনটা দাবি করে বেশ কয়েকটি উদাহরণও তুলে ধরেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × one =