এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার কাছে হার ভারতের মেয়েদের

শ্রীলঙ্কাকে হারিয়ে অষ্টমবারের জন্য এশিয়া সেরা হতে পারল না টিম ইন্ডিয়া। রিচা ঘোষ, স্মৃতি মন্ধানার দাপুটে ব্যাটিং সত্ত্বেও হার মানতে হল ভারতকে। প্রথমবার এশিয়া কাপ  জিতে ইতিহাস গড়ল শ্রীলঙ্কার মেয়েরা। হরমনপ্রীতরা ম্যাচ হারলেন ৮ উইকেটে।

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক হরমনপ্রীত কউর। গোটা টুর্নামেন্ট জুড়েই অসাধারণ ব্যাট করেছেন শেফালি বর্মা ও স্মৃতি মন্ধানা। এদিন যদিও শুরু থেকেই সেভাবে ছন্দে ছিলেন না শেফালি। ১৯ বলে ১৬ রান করে আউট হয়ে যান তিনি। কিন্তু লাগাম পড়ানো যায়নি স্মৃতির ব্যাটে। ৪৭ বলে ৬০ রানের ইনিংস সাজানো ছিল ১০টি চার দিয়ে। উমা ছেত্রী, হরমনপ্রীত কউর কেউই রান পাননি। সেই সময় জেমাইমা রড্রিগেজের সঙ্গে জুটি বেঁধে ভারতকে এগিয়ে নিয়ে যান স্মৃতি। এবং শেষের দিকে আগুন ছোটান বাংলার মেয়ে রিচা। ১৪ বলে ৩০ রান করেন ভারতের উইকেটকিপার। শেষ পর্যন্ত টিম ইন্ডিয়ার ইনিংস থামে ১৬৫ রানে।

ভারতের বোলাররা দাগ কাটতে পারলেন না। একেবারে শুরুতেই রানআউট হয়েছিলেন গুণারত্নে। কিন্তু তার পরই ক্রিজে দাঁড়িয়ে গেলেন অধিনায়ক চামারি আতাপাত্তু। পাকিস্তান ম্যাচেও দুরন্ত ইনিংস খেলেছিলেন তিনি। এদিনও ৪৩ বলে ৬১ রান করে চামারি বাধা হয়ে দাঁড়ালেন ভারতের জন্য। তিনি ফিরে গেলেও থামেনি হর্ষিথা আর কভিশার ব্যাট। রেণুকা সিং, রাধা যাদবদের সেরা ফর্মে পাওয়া গেল না। তার মধ্যে একাধিক ক্যাচও পড়ল। ছয় মেরে জয় ছিনিয়ে নিল শ্রীলঙ্কা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + 19 =