রাজাদের হারিয়ে আজই সিরিজ জয়ে নজর শুভমন গিলের ভারতের

শনি-তেই জিম্বাবোয়ে সিরিজ মুঠোয় ভরতে চায় শুভমন গিলের ভারত। হারারেতে আজ ভারত-জিম্বাবোয়ের চতুর্থ টি-২০ ম্যাচ। ভারতের তরুণ ব্রিগেডের নজর জিম্বাবোয়ে থেকে সিরিজ জিতে দেশে ফেরা। হার দিয়ে এই টি-২০ সিরিজ শুরু করেছিলেন শুভমন গিলরা। তারপর জোড়া ম্যাচ জিতে সিরিজে ২-১ এগিয়ে গিয়েছে মেন ইন ব্লু। আজ সিকান্দার রাজাদের হারাতে পারলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হবে ভারতের।

চতুর্থ টি-২০ ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে নামতে পারেন গিল। ক্যাপ্টেনের দিকে চতুর্থ টি-২০-তে নজর থাকবে। আর বাড়তি নজর থাকবে ঋতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিঙ্কু সিং, যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন, শিবম দুবেদের মতো ক্রিকেটারদের উপর। রবীন্দ্র জাডেজা আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে অবসর নেওয়ার ফলে ওয়াশিংটন সুন্দরকে তাঁর জায়গায় ভাবা হচ্ছে। শুধু ভাবাই নয়, জিম্বাবোয়েতে তাঁকে খেলানোও হচ্ছে। তামিলনাড়ুর ছেলে সুন্দর এখনও অবধি এই সিরিজে ৬টি উইকেট নিয়েছেন। তাঁর ইকোনমি ৪.৫। এই সিরিজে ভালো পারফর্ম করলে শ্রীলঙ্কা সফরেও জায়গা করে নিতে পারেন ওয়াশিংটন।

ভারতের লক্ষ্য এক ম্যাচ হাতে রেখে সিরিজ জেতা। অন্যদিকে জিম্বাবোয়েও চাইবে শনিবার জিতে সিরিজে সমতা ফেরাতে। অবশ্য জিম্বাবোয়ের বড় চিন্তার জায়গা তাদের ফিল্ডিং। তৃতীয় ম্যাচে খারাপ ফিল্ডিংয়ের মাসুল গুনতে হয়েছে সিকান্দার রাজাদের। প্রথম ম্যাচে যেমন খেলেছিল জিম্বাবোয়ে তা যদি চতুর্থ ম্যাচে দেখাতে পারে, তা হলে রিঙ্কুদের ভাবনায় জল ঢালা হয়ে যেতে পারে। অবশ্য ভারতীয় বোলার আবেশ খান জানিয়েছেন, ম্যাচে পরিস্থিতি ভালোই থাকে। আর বোলারদের কাজই যে কোনও পরিস্থিতিতে মানিয়ে নিয়ে দলকে সাহায্য করা।

হারারে স্পোর্টস ক্লাবে ৩টি ম্যাচে ৬টি উইকেট নিয়েছেন আবেশ খান। সেখানে বোলিং উপভোগ করছেন তিনি। ম্যাচের আগে প্রেস কনফারেন্সে তিনি বলেন, ‘আমরা এখানে আলাদা আলাদা উইকেটে খেলছি। প্রথম ২টো ম্যাচ একই উইকেটে খেলেছি। প্রথম ম্যাচে ভালো বাউন্স ছিল। কিন্তু দ্বিতীয় ম্যাচে পিচ পাটা ছিল। পরিস্থিতি ভালো ছিল। খোলা মাঠ বলে বল সুইং করছিল। তবে দিনে খেলা বলে মাঝে মাঝে উইকেট শুকিয়ে যাচ্ছে। বোলার হিসেবে যে কোনও পরিস্থিতিতে বল করার জন্য তৈরি থাকতে হবে। দলের জন্য বরাবর উইকেট নেওয়ার চেষ্টা করি আমি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 8 =