রাজ্যে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি, শীর্ষে উত্তর ২৪ পরগনা, আক্রান্ত ১৭৬

নিজস্ব প্রতিবেদন: বর্ষা শুরু হতে না হতেই রাজ্যে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, বাংলায় চলতি বছরে এ পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ১৪০০। এপ্রিল মাস পর্যন্ত এই সংখ্যাটা ছিল ৬৭৪ জন। স্বাস্থ্য দফতরের তথ্য অনুযায়ী, গত এক সপ্তাহে নতুন করে ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১২৯ জন।
স্বাস্থ্য দফতর সূত্রে খবর, রাজ্যের ১৬টি জেলায় ডেঙ্গু ছড়িয়েছে। উত্তর ২৪ পরগনা, মালদা, মুর্শিদাবাদ, হুগলি এবং কলকাতা এই ৫টি জেলায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। এই পাঁচটি জেলাতেই আক্রান্তের সংখ্যা ইতিমধ্যে একশো ছাড়িয়ে গিয়েছে। শীর্ষে থাকা উত্তর ২৪ পরগনায় ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১৭৬ জন। দ্বিতীয় স্থানে রয়েছে মালদা। এই জেলায় আক্রান্তের সংখ্যা ১৭৪। এছাড়া, মুর্শিদাবাদে ১৫৩ এবং কলকাতায় এখনও পর্যন্ত ১১৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন।
ডেঙ্গু মোকাবিলায় ইতিমধ্যে রাজ্যের স্বাস্থ্য সচিব স্বাস্থ্য দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠকও করেছেন। বৈঠকে বিভিন্ন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, পুর ও নগরোন্নয়ন দফতর, সেচ দফতর ও পঞ্চায়েত দফতরের শীর্ষ কর্তারা হাজির ছিলেন। উল্লেখ্য, গত বছর রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা এক লক্ষ ছাড়িয়ে গিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + one =