জলের দাবিতে কোলিয়ারির উৎপাদন বন্ধ রেখে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদন, পাণ্ডবেশ্বর: দীর্ঘদিন নেই এলাকায় জলের ব্যবস্থা, পাশাপাশি কোলিয়ারির তরফে যে সকল এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হত সেটাও অনিয়মিত হচ্ছে বলে দাবি। ফলে চরম সমস্যায় পড়েছেন স্থানীয় বাসিন্দারা আর তাই জল ও বিদ্যুতের দাবিতে পাণ্ডবেশ্বরের বাঁকোলা এরিয়ার তিলাবনি কোলিয়ারির উৎপাদন বন্ধ করে বিক্ষোভে সামিল হলেন শ্যামসুন্দরপুর গ্রামের ঝরিয়াডাঙা এলাকার মহিলা ও পুরুষরা।
তাঁদের দাবি, দীর্ঘদিন তাঁদের এলাকায় জল আসে না ফলে স্বাভাবিক কারণেই এই গরমে চরম সমস্যায় পড়েছেন তাঁরা। খাবার জল তো দূর অস্ত ধোয়ামোছা করার জল নেই তাঁদের এলাকায়। সেই কারণে শনিবার সকাল সাড়ে দশটা থেকে কোলিয়ারির উৎপাদন বন্ধ করে চাণকের সামনে এসে বসে পড়েন এলাকার মহিলা ও পুরুষরা। এলাকার বাসিন্দা তথা দিশম আদিবাসী গাঁওতার নেতা জলধর হেমব্রমের দাবি, দীর্ঘদিন ধরে তা¥দের এলাকায় জল ও বিদ্যুৎ নিয়মিত আসছে না। ফলে এই গরমে চরম সমস্যায় পড়েছেন তাঁরা। কোলিয়ারি কর্তৃপক্ষকে বারবার বললেও কোনও কর্ণপাত করছে না তারা। আর সে কারণেই এদিন তাঁরা বন্ধের পথে নামতে বাধ্য হয়েছেন।
বিক্ষোভকারী তথা এলাকার মহিলা ভবানী হেমব্রমের দাবি, জল না থাকার কারণে চরম সমস্যায় পড়তে হচ্ছে বিশেষ করে মহিলাদের। আর কোলিয়ারি কর্তৃপক্ষ এলাকায় জলের আশ্বাস না দেওয়া পর্যন্ত তা¥রা কোলিয়ারিতেই অবস্থান করবেন বলে জানান তিনি। অবশেষে বেলা সাড়ে বারোটা নাগাদ ইসিএল কর্তৃপক্ষের আশ্বাসেই বিক্ষোভ তুলে নেন বিক্ষোভকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − six =