গম্ভীর নিজেও চাইছেন ভারতীয় দলের কোচ হতে

ক্রিকেট মহলে জোর আলোচনা। ভারতীয় দলের পরবর্তী কোচ হতে চলেছেন গৌতম গম্ভীর। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে এখনও সরকারি ভাবে ঘোষণা করা হয়নি। বোর্ড কর্তাদের কেউ কোনও বিবৃতিও দেননি। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই রাহুল দ্রাবিড়ের সঙ্গে চুক্তি শেষ হতে চলেছে। তার অনেক আগেই অবশ্য কোচ চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। আবেদনের সময়সীমাও পেরিয়ে গিয়েছে। গৌতম গম্ভীর আবেদন করেছেন কিনা তাও নিশ্চিত করা হয়নি। যদিও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালের পর বোর্ড সচিব জয় শাহর সঙ্গে গৌতম গম্ভীরের আলোচনা, জল্পনা বাড়িয়েছে। আকারে ইঙ্গিতে যেন গম্ভীর বুঝিয়ে দিলেন, তিনিই কোচ হতে চলেছেন!

সদ্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তৃতীয় ট্রফি জিতেছে কলকাতা নাইট রাইডার্স। এর আগে দু-বার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ জিতেছিল কেকেআর। ২০১২ ও ২০১৪ সালে গৌতম গম্ভীরের নেতৃত্বেই চ্যাম্পিয়ন হয়েছিল নাইট রাইডার্স। এ বার মেন্টর হয়ে ফিরেছিলেন গৌতম গম্ভীর। ফিরেই সাফল্য। দীর্ঘ ১০ বছর পর ট্রফির স্বাদ পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। ভারতীয় দলের কোচ হিসেবেও গৌতম গম্ভীরকেই তাই অনেকে চাইছেন। গম্ভীর নিজেও চাইছেন ভারতীয় দলের কোচ হতে। এর কারণও জানালেন।

আবু ধাবিতে এক ইভেন্টে গৌতম গম্ভীর বলেন, ‘আমিও চাই ভারতীয় দলের কোচ হতে। এর চেয়ে বড় সম্মান আর কিছু হতে পারে না। আসলে বলা যায়, জাতীয় দলকে কোচিং করানোর চেয়ে বড় বিষয় কীই বা হতে পারে! ১৪০ কোটি ভারতীয়র প্রতিনিধিত্ব করার সুযোগ। ভারতীয় দলকে কোচিং করানো মানে সারা বিশ্বেই বড় সম্মানের।’ তিনি কী ভাবে ভারতকে বিশ্বকাপ জিততে সাহায্য করতে পারেন, এই প্রসঙ্গও ওঠে। গম্ভীর বলেন, ‘বিষয়টা আমি নই, ১৪০ কোটি ভারতবাসীই পারে ভারতকে বিশ্বকাপ জয়ে সাহায্য করতে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + 13 =